Top
সর্বশেষ

দেশের সব হত্যা ভারতের পরিকল্পনায় হয়েছে : মাওলানা আব্দুল হালিম

২১ আগস্ট, ২০২৪ ৫:২৮ অপরাহ্ণ
দেশের সব হত্যা ভারতের পরিকল্পনায় হয়েছে : মাওলানা আব্দুল হালিম

ভারতের পরিকল্পনা ও শেখ হাসিনা সরকারের নির্দেশে দেশের সব হত্যা হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আব্দুল হালিম।

বুধবার (২১ আগস্ট) প্রেসক্লাবের সামনে এক গণ-সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সমাবেশে মাওলানা আব্দুল হালিম বলেন, গত পনেরো বছর আওয়ামী লীগ সরকার জামায়াতের অগণিত মানুষকে হত্যা ও গুম করেছে। অন্যায়ভাবে বাংলাদেশ জামায়াতে ইসলামীর শীর্ষ নেতৃবৃন্দদের ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে। অন্যান্য রাজনৈতিক দলেরও বহু নেতাকর্মীদের হত্যা করেছে। শুধু তাই নয়, গত পনেরো বছরে দেশের মানুষ ঘরে-বাহিরে শান্তিতে ঘুমাতে পারেনি।

তিনি বলেন, অন্তর্বর্তী সরকারকে আহ্বান করছি, শেখ হাসিনাকে ভারত থেকে দেশে ফেরত এনে বিচারকাজ সম্পন্ন করুন। জনগণের দাবি এখন শেখ হাসিনার বিচার করা।

সমাবেশের সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক পার্টির সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান।

সভাপতির বক্তব্যে তিনি বলেন, গত পনেরো বছর বাংলাদেশ রক্তের স্রোতের উপর পরিচালিত হয়েছে। একটি দানবীয় স্বৈরশাসক বাংলাদেশকে গণহত্যা ও গুম-খুনের রাষ্ট্রে পরিণত করেছে। আমরা সেই দানবীয় খুনি শেখ হাসিনার বিচার চাই। অবিলম্বে শেখ হাসিনাকে ভারত থেকে বাংলাদেশে ফেরত এনে দ্রুত বিচার কাজ শেষ করতে হবে।

গণতান্ত্রিক পার্টির সহসভাপতি রাশেদ প্রধান বলেন, পিলখানা গণহত্যা, ২৮ অক্টোবর গণহত্যা, শাপলা চত্বরে গণহত্যা এবং বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র জনতাকে গণহত্যার হুকুমদাতা হিসেবে শেখ হাসিনার বিচার আন্তর্জাতিক আদালতে হতে হবে। সকল গণহত্যার দায়ে আওয়ামী লীগকে নিষিদ্ধ করতে হবে। তাহলেই আগামীর বাংলাদেশ হবে শান্তি প্রিয় বাংলাদেশ।

বিএইচ

শেয়ার