Top

পাকিস্তানে পুলিশ ভ্যানে অতর্কিত হামলা, নিহত ১২

২৩ আগস্ট, ২০২৪ ৯:৫০ পূর্বাহ্ণ
পাকিস্তানে পুলিশ ভ্যানে অতর্কিত হামলা, নিহত ১২

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে রহিম ইয়ার খান এলাকার কাচা শহরে পুলিশ ভ্যানে অতর্কিত হামলা চালিয়েছে বন্দুকধারীরা। এতে অন্তত ১২ জন পুলিশ সদস্য নিহত হয়েছে। জিও নিউজের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার (২২ আগস্ট) রহিম ইয়ার খান এলাকার মরুভূমিতে ভ্যানে করে টহল দিচ্ছিলেন পুলিশ সদস্যরা। সেইসময় তাদের ওপর হামলা হয়। হামলাকারীরা রকেটচালিত গ্রেনেডও ব্যবহার করেছে।

পুলিশের কর্মকর্তারা বলেছেন, দস্যুরা রকেট ছুড়লে ২০ জনেরও বেশি পুলিশ সদস্য নিয়ে দুটি পুলিশ ভ্যান লোকালয়ে বৃষ্টির পানিতে আটকা পড়ে। দস্যুদের ভয়াবহ হামলায় ১২ জন পুলিশ নিহত এবং সাতজন আহত হয়। সেইসঙ্গে পাঁচজন পুলিশ সদস্য নিখোঁজ।

আহত পুলিশ সদস্যদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে নিখোঁজ পাঁচ পুলিশ সদস্যকে নিরাপদে উদ্ধার করা হয়েছে বলে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী মহসিন নকবি পাঞ্জাবে পুলিশের ওপর হামলার নিন্দা জানিয়েছেন। সেইসঙ্গে শহীদ পুলিশ সদস্যের শ্রদ্ধা নিবেদন করেছেন।

এ ছাড়া পাঞ্জাবের মুখ্যমন্ত্রী মরিয়ম নওয়াজ পুলিশ সদস্য নিহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে বলেছেন, পুলিশদের আত্মত্যাগ সর্বদা স্মরণ করা হবে।

এম জি

 

শেয়ার