Top
সর্বশেষ

দায়িত্ব গ্রহণ করলেন জাবির নবনিযুক্ত প্রক্টর অধ্যাপক রাশিদুল আলম

১৭ সেপ্টেম্বর, ২০২৪ ৬:৫৮ অপরাহ্ণ
দায়িত্ব গ্রহণ করলেন জাবির নবনিযুক্ত প্রক্টর অধ্যাপক রাশিদুল আলম
জাবি প্রতিনিধি :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. কে. এম. রাশিদুল আলম প্রক্টর হিসেবে যোগদান কার্যক্রম সম্পন্ন করেছেন।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর ) ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. এ বি এম আজিজুর রহমান স্বাক্ষরিত অফিস আদেশের মাধ্যমে তাকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দায়িত্ব প্রদান করা হয়।

দায়িত্ব গ্রহণ শেষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত ছাত্র জনতা শহীদ স্মৃতিস্তম্ভ, বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এবং জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের নতুন নিয়োগপ্রাপ্ত সহকারী প্রক্টর উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক শামীমা নাসরিন জলি, ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রাকিব, গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আল-আমিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

নব নিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. এ. কে. এম. রাশিদুল আলম তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চেতনাকে ধারণ করে আমি বিশ্ববিদ্যালয়ের জন্য কাজ করব। বিশ্ববিদ্যালয়ের মধ্যে যাতে অনিয়মতান্ত্রিক কর্মকাণ্ড না হয় সেদিকে খেয়াল রাখব। এজন্য সকল শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক এবং বিশ্ববিদ্যালয় সকল অংশীজনের সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, অধ্যাপক ড. এ. কে. এম. রাশিদুল আলম ২০০২ সালের আগস্টে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগে প্রভাষক হিসাবে যোগদান করেন। ২০০৫ সালের ডিসেম্বরে তিনি সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। ২০১৪ সালের মার্চে তিনি পরিবেশ বিজ্ঞান বিভাগে সহযোগী অধ্যাপক এবং ২০১৮ সালের জুনে বিভাগের অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি জাপানের হোক্কাইডো বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। অধ্যাপক ড. এ. কে. এম. রাশিদুল আলম এ বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সিন্ডিকেট সদস্য ছিলেন। তিনি বর্তমানে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সদস্য। অধ্যাপক ড. এ. কে. এম. রাশিদুল আলম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২৩ তম ব্যাচের ছাত্র ছিলেন। তিনি উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।

এম জি

শেয়ার