Top
সর্বশেষ

বাংলাদেশকে ৫১৫ রানের লক্ষ্য দিয়ে ভারতের ইনিংস ঘোষণা

২১ সেপ্টেম্বর, ২০২৪ ১:৫৬ অপরাহ্ণ
বাংলাদেশকে ৫১৫ রানের লক্ষ্য দিয়ে ভারতের ইনিংস ঘোষণা
স্পোর্টস ডেস্ক :

চেন্নাই টেস্টে বাংলাদেশকে ৫১৫ রানের লক্ষ্য দিয়েছে ভারত। ৪ উইকেটে ২৮৭ রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করেছে স্বাগতিকরা। এতেই বাংলাদেশের সামনে দাঁড়ায় রানের পাহাড়।

ভারতের ইনিংস ঘোষণার সময় ক্রিজে ছিলেন শুবমান গিল ও লোকেশ রাহুল। গিল ১১৯ রানে ও রাহুল খেলছিলেন ২২ রান নিয়ে।

শনিবার (২১ সেপ্টেম্বর) ৩ উইকেটে ৮১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে ভারত। শুরুতে কিছুটা ধীরগতিতে রান তুললেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আগ্রাসী হয়ে ওঠেন আগের দিনে অপরাজিত ব্যাটার গিল ও রিশাভ পান্ত। মারকুটে ব্যাটিংয়ে সঙ্গে কিছু ভুল শটও খেলেছিলেন তারা। তাদের সেই ভুল ক্যাচ মিসের মাধ্যমে ক্ষমা করেছে বাংলাদেশ।

৩৫তম ওভারে তাসকিন আহমেদের বলে কভার পয়েন্ট অঞ্চলে ক্যাচ তুলেছিলেন গিল। কিন্তু বলটি তালুবন্দি করতে পারেননি তাইজুল ইসলাম। সামনের দিকে একটি ঝাপিয়ে পড়লেই হয়তো বলটি হাতের তালুতে জমাতে পারতেন তিনি। ক্যাচ মিসে তাসকিনের চেহারায় ভেসে উঠে আক্ষেপের ছাপ।

৪৯তম ওভারে সাকিব আল হাসানের বলে মিড-উইকেট দিয়ে উড়িয়ে মারেন পান্ত। বল আকাশে ভাসতে থাকে। সেখানে ফিল্ডার নাজমুল হোসেন শান্ততে দেখে খুশি হয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটভক্তরা। কিন্তু সহজ ক্যাচটি ফেলে ভক্তদের চরম হতাশ করেন শান্ত।

জীবন পেয়ে পান্ত ও গিল- দুইজনই সেঞ্চুরি হাঁকান।

চতুর্থ উইকেটে ১৬৭ রানের বিশাল জুটি করেন পান্ত-গিল। অবশেষে ভারতের এই জুটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। তৃতীয় দিনে এটিই বাংলাদেশের একমাত্র প্রাপ্তি। সেঞ্চুরি হাঁকানো রিশাভ পান্তকে নিজের হাতের ক্যাচ বানান ডানহাতি টাইগার স্পিনার। ১২৮ বলে ১০৯ রান করেন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটার। ১৩ চারের সঙ্গে ৩টি ছক্কা হাঁকান পান্ত।

এর আগে প্রথম ইনিংসে ৩৭৬ রান করে ভারত। জবাবে বাংলাদেশ অলআউট হয়ে যায় মাত্র ১৪৯ রানে। বাংলাদেশকে ফলোঅন করানোর সুযোগ থাকলেও তা করেনি ভারত।

বিএইচ

শেয়ার