Top
সর্বশেষ

বশেফমুবিপ্রবির প্রশাসনিক দায়িত্বে সহকারী অধ্যাপক মো. সাইফুল

২৬ সেপ্টেম্বর, ২০২৪ ১০:২৬ পূর্বাহ্ণ
বশেফমুবিপ্রবির প্রশাসনিক দায়িত্বে সহকারী অধ্যাপক মো. সাইফুল
নিজস্ব প্রতিবেদক :

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) প্রশাসনিক, আর্থিক ও অ্যাকাডেমিক কার্যক্রম পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়টির ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলামকে। নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করবেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয় থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য যোগদান না করা পর্যন্ত সাময়িকভাবে একই বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলামকে জরুরি প্রশাসনিক, আর্থিক ও অ্যাকাডেমিক দায়িত্ব পালনের জন্য নির্দেশক্রমে অনুমতি প্রদান করা হলো।

জানা যায়, গত ১১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদত্যাগের পর অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে জটিলতার সৃষ্টি হয়। এরপর ২৯ আগস্ট শিক্ষা মন্ত্রণালয় থেকে জরুরি প্রশাসনিক ও আর্থিক দায়িত্ব পালনের বিষয়ে পরামর্শ দেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও শিক্ষক ও অন্যান্যদের আলোচনার মাধ্যমে মো. সাইফুল ইসলামকে এ দায়িত্ব পালনের জন্য প্রস্তাব করে এবং প্রস্তাবটি ইউজিসি বরাবর পাঠানো হয়। পরে ইউজিসি মো. সাইফুল ইসলামকে এই দায়িত্ব পালনের জন্য অনুমতি প্রদান করেন।

এ বিষয়ে সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম বলেন, নতুন উপাচার্য নিয়োগ না হওয়া পর্যন্ত আমি বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও সংশ্লিষ্ট সবার সঙ্গে পরামর্শক্রমে দায়িত্ব পালন করব। আমি এ কাজে সবার সহযোগিতা কামনা করছি।

বিএইচ

শেয়ার