Top
সর্বশেষ
আত্মসমর্পণ করে কারাগারে গেলেন মাহমুদুর রহমান কুষ্টিয়ায় মাক্রোবাসের ধাক্কায় ৪ শিক্ষার্থীর প্রাণহানি ভারী বর্ষণে ডুমুরিয়ায় মৎস্য খাতে ক্ষতি ৬০ কোটি টাকার উর্ধ্বে হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যার দাবি ইসরাইলের কাশ্মীর ইস্যুতে কঠোর হুঁশিয়ারি শাহবাজের, পাল্টা সতর্কতা ভারতের সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, বন্ধ ১৬ কারখানা  দিনাজপুরে জাল চুরির অভিযোগে একজনকে পিটিয়ে হত্যা চাল রপ্তানিতে সব ধরনের নিষেধাজ্ঞা তুলে নেওয়ার ঘোষণা ভারতের থাইল্যান্ডে চালের দাম কমে এক বছরের সর্বনিম্নে যুক্তরাষ্ট্রে ঘূর্ণিঝড় হেলেনের তীব্র আঘাত, নিহত ৪৬

সূচকের উত্থানে ১ ঘণ্টায় লেনদেন ১৫৬ কোটি টাকার

২৯ সেপ্টেম্বর, ২০২৪ ১১:১১ পূর্বাহ্ণ
সূচকের উত্থানে ১ ঘণ্টায় লেনদেন ১৫৬ কোটি টাকার
পুঁজিবাজার ডেস্ক :

সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম ঘন্টায় কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বেলা ১১ টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৯২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৭৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৭৭ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৬৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৪ টির, দর কমেছে ৯৬ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৩ টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৫৬ কোটি ৮৯ লাখ টাকা।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৮১৮ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৭০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯ টির, দর কমেছে ৩৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৮ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৩ কোটি ৭ লাখ টাকা।

 

এসকেএস

শেয়ার