Top

সীমান্তে বিএসএফ’র বল প্রয়োগ ও গোলাগুলির আশঙ্কা, সতর্কতা জারি বিজিবির

০১ অক্টোবর, ২০২৪ ৩:১০ অপরাহ্ণ
সীমান্তে বিএসএফ’র বল প্রয়োগ ও গোলাগুলির আশঙ্কা, সতর্কতা জারি বিজিবির

সাতক্ষীরা প্রতিনিধি: বিএসএফ সীমান্তে বল প্রয়োগ ও গোলাগুলি করতে পারে বলে আশঙ্কা করছেন সাতক্ষীরা সীমান্তের বিজিবি সদস্যরা। বাংলাদেশী নাগরিক অবৈধভাবে সীমান্ত অতিক্রম করলে বিএসএফ কর্তৃক জীবননাশের ঝুঁকি রয়েছে। এমন বার্তা দিয়ে সকলকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আশরাফুল হক, পিবিজিএম, পিএসসি, জি।

মঙ্গলবার (১ অক্টোবর ২০২৪) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানান ৩৩ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল আশরাফুল হক।

এতে বলা হয়, সীমান্তে অনাকাঙ্ক্ষিত পরিণতি ও মৃত্যু ঝুঁকি এড়াতে অবৈধ অনুপ্রবেশ বা অসতর্কতামূলক সীমান্ত অতিক্রম থেকে বিরত থাকতে বিজিবির সতর্কতা জারি করা হলো।

তিনি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সীমান্তে অনাকাঙ্ক্ষিত পরিণতি ও মৃত্যু ঝুঁকি এড়াতে অবৈধ অনুপ্রবেশ বা অসতর্কতামূলক সীমান্ত অতিক্রম থেকে বিরত থাকতে সকলকে অনুরোধ জানান।

তিনি বলেন, বিএসএফ কর্তৃক সীমান্তে বল প্রয়োগ ও গোলাগুলি হওয়ার আশঙ্কা আছে। বাংলাদেশী নাগরিক কর্তৃক অবৈধভাবে সীমান্ত অতিক্রম করলে বিএসএফ কর্তৃক জীবননাশের ঝুঁকি রয়েছে। এ লক্ষ্যে বাংলাদেশি নাগরিক বিশেষ করে সীমান্তবর্তী জনসাধারণকে সীমান্তের অপর প্রান্তে যেকোনো অনাকাঙ্ক্ষিত ও প্রাণ-হানিকর পরিস্থিতি এড়াতে অবৈধ অনুপ্রবেশ বা অসতর্কতা বশতঃ সীমান্ত অতিক্রম করার প্রচেষ্টা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো। বর্তমান পরিস্থিতিতে বাংলাদেশী নাগরিক/দুস্কৃতিকারী কর্তৃক অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার তথ্য যথাশীঘ্র বিজিবিকে প্রদানের জন্য অনুরোধ করে সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) অধিনায়ক ও পরিচালক লেঃ কর্নেল মোঃ আশরাফুল হক, পিবিজিএম, পিএসসি, জি।

এনজে

শেয়ার