Top
সর্বশেষ
সাবেক এমপি আব্দুস সালাম মুর্শেদী গ্রেফতার দিল্লি-নিউইয়র্কসহ ৫ মিশনের রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদেরও, নীতিমালা জারি মধ্যপ্রাচ্যে সংঘাত, বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ছেই ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ: ড. ইউনূস সেপ্টেম্বরে রেকর্ড ২৪০ কোটি ৪৭ লাখ ডলার পাঠালেন প্রবাসীরা পাচার হওয়া অর্থ ফেরাতে বিদেশে দুদকের ৭১ চিঠি ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় ভ্যানচালক নিহত সীমান্তে বিএসএফ’র বল প্রয়োগ ও গোলাগুলির আশঙ্কা, সতর্কতা জারি বিজিবির এবারের দুর্গাপূজা অতীতের তুলনায় নির্বিঘ্ন হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের নতুন এমডি বিজয় প্রকাশ

০১ অক্টোবর, ২০২৪ ৯:১৩ অপরাহ্ণ
রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের নতুন এমডি বিজয় প্রকাশ
নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার কোম্পানি (প্রা.) লিমিটেডের (বিআইএফপিসিএল) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন ড. বিজয় প্রকাশ। মঙ্গলবার (০১ অক্টোবর) তিনি এই পদে যোগদান করেন।

আজ মঙ্গলবার বিকেলে বিআইএফপিসিএল-রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) আনোয়ারুল আজিম এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

এর আগে ড. বিজয় প্রকাশ ভারতের এনটিপিসি লিমিটেড’র নির্বাহী পরিচালক (সেফটি, সাসটেইনেবল, ডেভলপমেন্ট, এনভাইরনমেন্ট এ্যান্ড অ্যাশ ইউটিলাইজেশন) হিসেবে দায়িত্ব পালন করেছেন। আইআইটি, কানপুর থেকে নিয়োগের মাধ্যমে তিনি ১৯৮৯ সালে এনটিপিসিতে যোগদান করেন। তিনি ৩৫ বছরের বেশি সময় ধরে এনটিপিসিতে বিভিন্ন পদে চাকরি করেছেন।

ড. বিজয় প্রকাশ ১৯৬৬ সালে ভারতে জন্মগ্রহণ করেন। তিনি ভারতের গোরাখপুর বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করেছেন। ইন্ডিনিয়ান ইনস্টি্টিউট অব টেকনোলজি (আইআইটি), কানপুর থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার্স অব টেকনোলজি ডিগ্রি অর্জন করেন। যুক্তরাজ্যের শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

পরবর্তীতে ইন্দিরাগান্ধী ন্যাশনাল ওপেন ইউনিভার্সিটি নয়াদিল্লি থেকে সমাজর্কমে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং এক পুত্র সন্তানের জনক।

বিএইচ

শেয়ার