Top

চবিতে হামলায় জড়িতদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম ইবি শিক্ষার্থীদের

২১ অক্টোবর, ২০২৪ ৬:৩৪ অপরাহ্ণ
চবিতে হামলায় জড়িতদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম ইবি শিক্ষার্থীদের
ইবি প্রতিনিধি :

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের উপর ছাত্রলীগ ও যুবলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

সোমবার (২১ অক্টোবর) বিকেল চারটার দিকে ক্যাম্পাসের জিয়া মোড় থেকে মিছিলটি বের করা হয়।

মিছিল নিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। পরে প্রশাসন ভবনের সামনে সমাবেশ করে তারা। বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সমাবেশ থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ইবির সমন্বয়ক ও সহ-সমন্বয়করা আওয়ামী, ছাত্রলীগ ও যুবলীগ নিষিদ্ধসহ আগামী ২৪ ঘন্টার মধ্যে চবি শিক্ষার্থীদের উপর হামলাকারীদের গ্রেফতারের আল্টিমেটাম দেন। এছাড়া দ্রুত হামলাকারীদের গ্রেফতার করা না হলে আবারও কঠোর কর্মসূচির হুশিয়ারি দিয়েছেন তারা।

সমাবেশে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, চব্বিশের আন্দোলনে আমার ভাই-বোনদের বুকে গুলি করা কোনো ছাত্রলীগ ও এর দোসরদের বাংলার মাটিতে দেখতে চায় না। অনতিবিলম্বে আওয়ামীলীগ, ছাত্রলীগ ও যুবলীগকে নিষিদ্ধ ঘোষণা করতে হবে। তারা বিভিন্নভাবে আমাদের স্বাধীনতাকে বিতর্কিত করার চেষ্টা করে যাচ্ছে। আমি তাদেরকে হুশিয়ারি দিয়ে বলতে চাই, আপনারা আপনাদের এই অপচেষ্টা বন্ধ করুন। আর তা নাহলে ছাত্র জনতা আপনাদের কঠিন জবাব দেবে।

এম জি

শেয়ার