Top

বড় উত্থানে শেয়ারবাজারে লেনদেন শুরু

২৬ আগস্ট, ২০২০ ১১:৪৬ পূর্বাহ্ণ
বড় উত্থানে শেয়ারবাজারে লেনদেন শুরু

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার লেনদেন শুরুতেই প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্য সূচকের বড় উত্থান হয়েছে। দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে।

এ এতিবেদন লেখা পর্যন্ত লেনদেনের প্রথম ১০ মিনিটে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ২৮ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট এবং ডিএসই শরিয়াহ্ ৮ পয়েন্ট বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৬১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ২২টির। আর ৫০টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ৪৬ কোটি ৪ লাখ টাকা।

এই ১০ মিনিটের লেনদেনে দাম বাড়ার শীর্ষ তালিকায় রয়েছে- বে লিজিং, ছিল বাংলা সুগার মিল, এক্সপ্রেস ইন্স্যুরেন্স, মেঘনা কনডেন্সড মিল্ক, শ্যামপুর সুগার মিল, ইউনাইটেড এয়ার, ইষ্টার্ণ লুব্রিকেন্ট, মেঘনা পেট, আর এখন স্পিনিং এবং ভ্যানগার্ড এএম এল বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২২ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ২ কোটি ৯ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ২৩ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ১৮টির, কমেছে ২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩টির।

শেয়ার