Top

মহাসড়কে নিরাপত্তা জোরদারের দাবি জাবি ছাত্রদলের

২৮ অক্টোবর, ২০২৪ ১০:২৪ পূর্বাহ্ণ
মহাসড়কে নিরাপত্তা জোরদারের দাবি জাবি ছাত্রদলের

জাবি প্রতিনিধি: সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের সিএন্ডবি থেকে বিশ মাইল পর্যন্ত এলাকায় ছিনতাইয়ের ঘটনা ও নিরাপত্তাহীনতার সংকট বেড়ে যাওয়ায় নিরাপত্তা জোরদারের দাবি জানান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের নেতাকর্মীরা।

রবিবার (২৭ অক্টোবর) দুপুর ১২টায় আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট এ দাবি জানিয়ে একটি প্রতিবাদ লিপি জমা দেন তারা।

এ সময় শাখা ছাত্রদলের পক্ষ থেকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট পাঁচ দফা দাবি জানানো হয়েছে। সেগুলো হলো: সি এন্ড বি থেকে বিশ মাইল পর্যন্ত পুরো সড়ক সিসি ক্যামেরার আওতায় আনা, প্রান্তিক গেটসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থায়ী পুলিশ বক্স স্থাপন, ডেইরি ফার্ম সংলগ্ন দেয়াল সংস্কার ও উঁচুকরণ, রাস্তার দুইপাশে লাইটিং ব্যবস্থার উন্নতি, পুলিশের গোয়েন্দা কার্যক্রম বাড়িয়ে ছিনতাইকারীদের সনাক্তকরণ ও গ্রেপ্তারে তৎপর হওয়া।

খোঁজ নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয় সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের সিএন্ডবি থেকে বিশ মাইল পর্যন্ত এলাকায় প্রতিনিয়তই ছিনতাইয়ের ঘটনা ঘটছে। ছিনতাইকারীর ছুরিকাঘাতে গুরুতর আহত হওয়ার মতো ঘটনাও রয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা, স্থানীয় জনগণ এবং অটোচালক সহ অনেকেই ছিনতাইয়ের শিকার হচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী এবং ছাত্রদল কর্মী জাকিরুল ইসলাম বলেন, সম্প্রতি ঢাকা-আরিচা মহাসড়কে ছিনতাইয়ের ঘটনা ও নিরাপত্তাহীনতার সংকট বেড়ে যাওয়ায় স্থানীয়দের চলাচল বিপন্ন হয়ে পড়েছে। অধিকাংশ সময়ই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ছিনতাইয়ের শিকার হচ্ছে। আমরা আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট মহাসড়কে নিরাপত্তা শক্তিশালী করার দাবী জানিয়েছি। আশা করছি দ্রুতই এর সমাধান হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ৪৬তম ব্যাচের আদনান করিম, সামসুজ্জামান সায়েম, শাহান উদ্দিন ভূঁইয়া, ৪৭তম ব্যাচের এস এম আমিনুল ইসলাম, জাহিদ হাসান, এনামুল হক প্রমুখ।

এনজে

শেয়ার