Top

প্রথম ওয়ানডে থেকেই খেলতে পারবেন তামিম!

১৮ মার্চ, ২০২১ ৭:০০ অপরাহ্ণ
প্রথম ওয়ানডে থেকেই খেলতে পারবেন তামিম!

ইঞ্জুরির হানা বাংলাদেশ শিবিরে। এটা পুরনো খবর। মোসাদ্দেক হোসেন সৈকতই নন শুধু, অধিনায়ক তামিম ইকবালও ইনজুরিতে আক্রান্ত। এ খবর এরই মধ্যে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে টিম বাংলাদেশের ম্যানেজমেন্টের কপালে। সঙ্গে তো ভক্ত-সমর্থকদের দুশ্চিন্তা আছেই।

হালকা হ্যামস্ট্রিং ইনজুরি রয়েছে বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কের। যে কারণে একমাত্র প্রস্তুতি ম্যাচে তামিম একাদশ নামে খেলা হলেও তামিম নিজে মাঠে নামেননি ব্যাট করতে। তখনই গুঞ্জন শুরু হয়, প্রথম ওয়ানডেতে খেলতে পারবেন তো অধিনায়ক? তার কী অবস্থা? পুরো সিরিজই মিস হয়ে যাবে নাকি।

এসব শঙ্কার মুখেই টিম ম্যানেজমেন্ট থেকে আজ বৃহস্পতিবার জাগো নিউজকে জানানো হয়েছিল, ম্যাচের আগেরদিনই (শুক্রবার) চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে। এ খবরেও শঙ্কা কাটেনি ভক্ত-সমর্থকদের মন থেকে।

শেষ পর্যন্ত নিজের ইনজুরি এবং খেলতে পারা না পারা নিয়ে কথা বলেছেন খোদ তামিম ইকবালই। তিনি সর্বোচ্চ আশাবাদী, প্রথম ম্যাচ থেকে খেলার ব্যাপারে। তামিম নিজেই জানিয়েছেন, প্রথম ম্যাচে তার খেলার সম্ভাবনা বেশি।

ডানেডিন থেকে আজ এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তামিম ইকবাল বলেন, ‘আমার খেলার সম্ভাবনা প্রথম ম্যাচেই (আছে) অনেকটা। আমার মনে হয় না, কোনো সমস্যা হবে। আরেকটু ফুল রিদমে অনুশীলন করার চেষ্টা করব। আমি আশাবাদী প্রথম ওয়ানডেতে খেলা নিয়ে।’

আজ (বৃহস্পতিবার) অনুশীলন করেছেন তামিম। হ্যামস্ট্রিংয়ে যে ইনজুরি ছিল, সেটাও এখন অনেকটা সেরে উঠেছে। তামিম নিজেই দিলেন সে তথ্য। শুধু তাই নয়, শুক্রবার দলের পূর্ণ অনুশীলনেও যোগ দিতে পারবেন তিনি।

তামিম বলেন, ‘আমার ইনজুরিতে আসলে দুইটা জায়গা নিয়ে ঝামেলা ছিল। যেটা লাস্ট ছিল, সেটা হলো হ্যামস্ট্রিং নিয়ে। তবে এখন সেটা মোটামুটি ভালো আছে। আজকে আমি প্রাকটিসও করেছি। কাল সব ধরনের অ্যাকটিভ প্লেতেও থাকবো। যেটা বললাম যে, আমি ভেরি ভেরি হোপফুল যে ফার্স্ট ওয়ানডে থেকেই এভেইলেবল থাকবো।’

শেয়ার