Top
সর্বশেষ

এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ: ভেন্যু ও সূচী চূড়ান্ত

১৯ মার্চ, ২০২১ ৬:২২ অপরাহ্ণ
এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যাচ্ছে বাংলাদেশ: ভেন্যু ও সূচী চূড়ান্ত

সবকিছু ঠিক ছিল, বাকি ছিল শুধুই আনুষ্ঠানিকতা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানাল বাংলাদেশ দলের আসন্ন শ্রীলঙ্কা সিরিজের ভেন্যু ও সময়। দুই ম্যাচ টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচটি আগামী ২১ এপ্রিল, দ্বিতীয়টি মাঠে গড়াবে ২৯ এপ্রিল। দুই ম্যাচই হবে ক্যান্ডির পাল্লেকেলে জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের এই দুই ম্যাচ খেলতে আগামী ১২ এপ্রিল দেশ ছাড়বে বাংলাদেশ দল। দুই ম্যাচে মাঠে নামার আগে সেখানে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা।

এই সিরিজ খেলতে গত বছরের সেপ্টেম্বর মাসে শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। তবে সে দেশের সরকারের বেধে দেওয়া শক্ত কোয়ারেন্টাইনের মারপ্যাঁচে নিজেদের সিদ্ধান্তে অনড় থাকে বিসিবি। সাফ জানিয়ে দেয়, কোয়ারেন্টাইন ইস্যুতে শিথিলতা না আনলে সে দেশে যাবে না তারা। পরে দুই বোর্ডের সমঝোতা হয়নি। তখন লঙ্কা সফরও করেনি টাইগাররা।

এরপর এ সিরিজ ফেরাতে আবার আলোচনা শুরু করে দুই বোর্ড। সে আলোচনা আলোর মুখে দেখেছে। নিউজিল্যান্ড থেকে ফিরে আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কাগামী বিমান ধরবে মুমিনুল হকের দল। সেখানে কোয়ারেন্টাইন প্রক্রিয়া শেষ করে আগামী ১৭ এপ্রিল দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। এরপর শুরু টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই। যার প্রথম ম্যাচ আগামী ২১ এপ্রিল। দ্বিতীয়টি ২৯ এপ্রিল। প্রস্তুতি ম্যাচটি কাটুনায়েকে হলেও দুই টেস্টই হবে ক্যান্ডির পাল্লেকেলে জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

শেয়ার