Top

বাংলাদেশকে পাত্তাই দিল না নিউজিল্যান্ড

২০ মার্চ, ২০২১ ১১:১৮ পূর্বাহ্ণ
বাংলাদেশকে পাত্তাই দিল না নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড সফরের শুরুটা মোটেও ভালো হলো না টাইগারদের। স্বাগতিকদের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ব্যাটে-বলে ব্যর্থ বাংলাদেশ। ফলাফল- বড় ব্যবধানে হার। বাংলাদেশের দেওয়া ১৩২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটের জয় তুলে নেয় নিউজিল্যান্ড। এর আগে ৪১.৫ ওভারে মাত্র ১৩১ রানে গুটিয়ে যায় তামিমরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাজেভাবে হারার পর তামিম ইকবাল প্রস্তুতি নিয়ে কোনো অভিযোগ করতে চাননি। দেননি কোনো অজুহাতও। সরাসরি নিজেদের দায়ী করেছেন তিনি।

শনিবার (বাংলাদেশ সময় ভোরে) ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে প্রথম ওয়ানডের উইকেট ব্যাটিং সহায়কই ছিল। তারপরও ব্যাট করতে নামা বাংলাদেশ ব্যাটসম্যানরা গা ছাড়া ভাবের কারণে সুবিধা করতে পারেননি। ট্রেন্ট বোল্ট-জেমস নিশামের তোপে তাই ধসে যায় দ্রুতই।

জবাব দিতে নেমে ঝড়ো ব্যাটিং শুরু করে নিউজিল্যান্ড। ওপেনার গাপটিল পঞ্চাশ ওভারের ম্যাচটাকে টি-২০ ফরম্যাট বানিয়ে ফেলেন। তাসকিন আহমেদের বলে উইকেটের পেছনে ক্যাচ দেওয়ার আগে চার ছক্কা ও তিন চারে ১৯ বলে ৩৮ রান করেন তিনি।

তবে তার আউট কোন ধাক্কাই দিতে পারেনি ব্ল্যাক ক্যাপসদের শিবিরে। ওপেনার হেনরি নিকোলাস ও অভিষিক্ত ডেভন কনওয়ে সহজেই জয়ের পথে তুলে নেন দলকে। হাসান মাহমুদের বলে ফিরে যাওয়ার আগে  কনওয়ে  করেন ২৭ রান। তবে নিকোলাস হার না মানা ৪৯ রানের ইনিংস খেলে দলের জয় নিয়েই মাঠ ছাড়েন।

এর আগে বাংলাদেশের হয়ে মাহমুদুল্লাহ সর্বোচ্চ ২৭ রান করেন। অধিনায়ক তামিম ইকবাল ১৩ রান করে আউট হন। সৌম্য সরকার তিনে নেমে শূন্য রানে সাজঘরে ফেরেন। লিটন দাস করেন ১৯ রান। মুশফিকের ব্যাট থেকে আসে ২৩ রান। কিউই পেসার ট্রেন্ট বোল্ট ২৭ রানে তুলে নেন ৪ উইকেট। এছাড়া জেমস নিশাম ও মিশেল সাটনার ‍দুটি করে উইকেট নেন।

শেয়ার