Top
সর্বশেষ

শতক থেকে ‘৭’ রান দূরে দাঁড়িয়ে নাসির

২৩ মার্চ, ২০২১ ৫:৪২ অপরাহ্ণ
শতক থেকে ‘৭’ রান দূরে দাঁড়িয়ে নাসির

জাতীয় লিগ শুরু হওয়ার আগের দিন বলেছিলেন, ৮০০ বা ১ হাজার রান করতে চান এবারের আসরে। নাসির হোসেন লিগ শুরু করলেন কথা রাখার প্রত্যয় নিয়েই। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২২তম আসরে নিজের প্রথম ইনিংসেই শতক হাঁকানোর দ্বারপ্রান্তে আলোচিত এই ক্রিকেটার।

এবারও রংপুর বিভাগের হয়ে এনসিএলে খেলছেন নাসির। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) নাসিরের রংপুর মুখোমুখি হয়েছে ঢাকা বিভাগের। ঢাকা বিভাগ ৩৬৫ রানে গুটিয়ে যাওয়ার পর ব্যাট করতে নামে রংপুর।

নাসিরের সতীর্থরা ব্যর্থতার পরিচয় দিলেও তিনি একাই দলের হাল ধরে রেখেছেন। ৭১ ওভারে ৭ উইকেট হারিয়ে রংপুর বিভাগ জড়ো করেছে ১৯৪ রান, তাতে নাসিরের একারই । তার সাথে অপরাজিত হিসেবে ক্রিজে আছেন আলাউদ্দিন বাবু। দলের আর কারও রানই ত্রিশের ঘরে পৌঁছাতে পারেনি।

দ্বিতীয় দিনের খেলা শেষে নাসির অপরাজিত আছেন ৯৩ রান করে। ১৮৫ বলের মোকাবেলায় তিনি হাঁকিয়েছেন ১১টি চার ও ২টি ছক্কা। এর আগে বল হাতে ৫ ওভারে ১০ রানের খরচায় ঢাকা বিভাগের একটি উইকেটও শিকার করেছিলেন।

তৃতীয় দিন কাঙ্ক্ষিত ৭ রানের দেখা পেলে প্রথম শ্রেণির ক্রিকেটে এটি হবে নাসিরের অষ্টম শতক। এছাড়া অর্ধশতক আছে ৩০টি। এর মধ্যে ১টি শতক ও ৬টি অর্ধশতক টেস্টে।

শেয়ার