Top
সর্বশেষ

দ্বিতীয় ম্যাচও খেলবেন না মুশফিক, অনিশ্চিত শেষ ম্যাচ

২৯ মার্চ, ২০২১ ৩:০৪ অপরাহ্ণ
দ্বিতীয় ম্যাচও খেলবেন না মুশফিক, অনিশ্চিত শেষ ম্যাচ

বাংলাদেশ ক্রিকেট দল টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর এবারই বোধ হয় প্রথম কোন সাংবাদিক ছাড়া খেলতে গেছে। আর সাংবাদিক না যাওয়ায় জাতীয় দলের সার্বক্ষণিক খবর পাওয়াও দুষ্কর হয়ে পড়েছে।

যে কারণে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে কাঁধের ব্যথার কারণে বিশ্রাম নেবেন মুশফিক- এমন খবর মিডিয়ায় খুব একটা চাউর হয়নি। রোববার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় টসের পর একাদশে দেখা যায় মুশফিক নেই।

ফলে দ্বিতীয় ম্যাচের আগেও ভক্ত-সমর্থকদের কৌতূহলী প্রশ্ন, মুশফিক কি কাল খেলবেন? একে তো তামিম ইকবাল নেই। ব্যক্তিগত কারণে দেশে ফিরে এসেছেন। এখন মুশফিকই অন্যতম নির্ভরতা। কিন্তু তিনিও যদি না থাকেন, তাহলে দলের ব্যাটিং শক্তি যে বহুগুণে কমে যাবে।

খোঁজ নিয়ে জানা গেছে, ‘মিস্টার ডিপেন্ডেবল’র আগামীকাল (মঙ্গলবার) দ্বিতীয় ম্যাচ খেলা নিয়েও আছে সংশয়। ঢাকায় অবস্থানরত প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু নিশ্চিত করে জানাতে পারেননি মুশফিক খেলতে পারবেন কি না?

নান্নু জানান, আমরা চিকিৎসকের রিপোর্টের অপেক্ষায় আছি। পজিটিভ রিপোর্ট পেলেই কেবল বলা যাবে যে মুশফিক খেলছে।

ওদিকে নিউজিল্যান্ডে দলের সঙ্গে থাকা শেফ দ্য মিশন জালাল ইউনুসও কোন আশার বাণী শোনাতে পারেননি। সোমবার বাংলাদেশ সময় বেলা ২টার (নিউজিল্যান্ড তখন রাত ৯ টা) দিকে মুঠোফোন আলাপে জালাল ইউনুস বলেন, আমি সম্ভাবনা খুব কম দেখছি। জালাল জানান, মুশফিকের কাঁধে ব্যথা আছে। ব্যথার তীব্রতা বেশি বলেই মনে হয় আমাদের।

কেন মনে হয়? তার ব্যাখ্যাও দিয়েছেন বিসিবি সিনিয়র পরিচালক জালাল ইউনুস। তার ব্যাখ্যা, সাধারণত মুশফিক খেলতে মুখিয়ে থাকে। ছোটখাট ইনজুরি আর অল্পসল্প ব্যথা বেদনা নিয়ে কখনও না করে না। ঠিক নিজে থেকেই উৎসাহি হয়ে নেমে পড়ে। কিন্তু এবার আর তেমনটা হচ্ছে না। আমরা তাকে কিছুই বলিনি, বলছিও না। তার ওপর ছেড়ে দিয়েছি। এরকম পরিস্থিতিতে মুশফিক আগে বেশ কয়েকবার খেলেছে। কিন্তু এবার আর মাঠে নামেনি। কালও (মঙ্গলবার) নামবে সে সম্ভাবনা কম।

তাহলে কি মুশফিক এই টি-টোয়েন্টি সিরিজে আর খেলতে পারবেন না? ব্যথার কারণে কি তাকে ১ এপ্রিল অকল্যান্ডে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচেও খেলতে দেখা যাবেনা? তার কি তবে এই সিরিজই শেষ?

এমন প্রশ্নের জবাবে জালালের কথা, সেটা এখনই বলা যাচ্ছে না। আমরা শেষমুহূর্ত পর্যন্ত দেখব। মুশফিক আমাদের দলের সেরা ব্যাটসম্যন। দলের অন্যতম ব্যাটিং নির্ভরতা। তাকে খেলাতে চাই, চাইবও আমরা। এখন কাঁধের ব্যথা কমলে মুশফিক নিজের থেকেই জানাবে। কাজেই তার আগে পরিষ্কার বা নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।

শেয়ার