Top
সর্বশেষ

বাংলাদেশের সামনে রানের পাহাড়

০১ এপ্রিল, ২০২১ ৩:১৪ অপরাহ্ণ
বাংলাদেশের সামনে রানের পাহাড়

অকল্যান্ডে শেষ টি-টোয়েন্টিতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ। নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের ইনজুরির কারণে এদিন টাইগারদের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন লিটন কুমার দাস। প্রথমে ব্যাট করতে নেমে ফিন অ্যালেনের ঝড়ে নির্ধারিত ১০ ওভার শেষে ৪ উইকেটে ১৪১ রান তোলে নিউজিল্যান্ড।

অফিসিয়ালি টি-টোয়েন্টি হলেও বৃষ্টির কারণে তা টি-টেনে পরিণত হয়। আর প্রথমে ব্যাট করতে নেমেই উইকেটে ঝড় তোলেন দুই কিউই ওপেনার মার্টিন গাপটিল এবং ফিন অ্যালেন। টাইগার বোলারদের ওপর রীতিমত রোলার কোস্টার চালাতে শুরু করেন এই দুই ব্যাটসম্যান। একের পর এক বল আছড়ে ফেলতে শুরু করেন গ্যালারিতে।

ইনিংসের চতুর্থ ওভারেই দলীয় অর্ধশতক ছুঁয়ে ফেলে কিউইরা। তবে এরপরেই যেন আরও ক্ষীপ্ত হয়ে উঠলেন গাপটিল এবং অ্যালেন। তবে ৬ষ্ঠ ওভারে মেহেদি হাসানকে প্রথম দুই বলে দুই ছক্কা আর তৃতীয় বলে চার মেরে বড় ওভারের আশা দেখাচ্ছিলেন গাপটিল। কিন্তু চতুর্থ ওভারে মিড অন দিয়ে উড়িয়ে মারতে গিয়ে সীমানার কাছেই আফিফ হোসেনের হাতে বন্দি হন তিনি। তার আগে অবশ্য ধ্বংসযজ্ঞ চালিয়েছেন টাইগারদের ওপর।

প্যাভিলিয়নে ফেরার আগে ১৯ বলে ৪৪ রান করেন মার্টিন গাপটিল, ইনিংসটি সাজান ৫টি ছক্কা আর একটি চারে। গাপটিল ফিরলেও উইকেটের অপর প্রান্তে ঝড় অব্যহত রাখেন অ্যালেন। দুর্দান্ত ব্যাটিংয়ে মাত্র ১৯ বলেই তুলে নেন অর্ধশতক। আর কিউইরাও ৭ম ওভারে দলীয় শতক পূর্ণ করে।

এরপর গ্লেন ফিলিপস ৬ বলে ১৪ রান করে ফেরেন দলীয় ১২৩ রানের মাথায়। তার উইকেটটি তুলে নেন শরিফুল ইসলাম। ২৯ বলে ৭১ রানের ঝড়ো ইনিংস খেলে ইনিংসের শেষ ওভারে তাসকিন আহমেদের শিকার হয়ে ফেরেন ফিন অ্যালেন। তিনি দুর্দান্ত ইনিংসটি সাজান ১০টি চার ও ৩টি ছক্কায়। শেষ পর্যন্ত নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪১ রান তোলে নিউজিল্যান্ড।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন মেহেদি হাসান, শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদ।

বাংলাদেশ সময় দুপুর ১২টায় ম্যাচ শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে তা বিলম্বিত হয়। শেষ পর্যন্ত মাঠ পরিদর্শন শেষে ম্যাচ ১০ ওভারে খেলা পরিচালনার সিদ্ধান্ত নেন।

শেয়ার