Top

আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

০৪ সেপ্টেম্বর, ২০২০ ৭:৪১ পূর্বাহ্ণ
আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের ৫০০ কোটি টাকার মুদারাবা সাবঅর্ডিনেটেড বন্ড অনুমোদন করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার অনুষ্ঠিত কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয় বলে বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জানিয়েছেন।

তিনি জানান, বন্ডটির বৈশিষ্ট্য হলো নন-কনভার্টেবল (অরূপান্তরযোগ্য), পূর্ণ অবসায়নযোগ্য, অনিরাপদ, অতালিকাভুক্ত এবং মুদারাবা সাবঅর্ডিনেটেড।

বন্ডটি স্থানীয় উচ্চ সম্পদশালী ব্যক্তি, কর্পোরেট হাউস, ব্যাংক, ইন্স্যুরেন্স কোম্পানি, অ-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মিউচ্যুয়াল ফান্ড, মার্চেন্ট ব্যাংক এবং বিদেশি ব্যক্তি, কর্পোরেট, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, অন্যান্য সংস্থাসহ অনিবাসী বাংলাদেশি বিনিয়োগকারীদের কাছে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে বিক্রি করা হবে। বন্ডটির অভিহিত মূল্য ৫ লাখ টাকা।

বন্ড ইন্স্যুর মাধ্যমে উত্তোলন করা টাকা দিয়ে আল-আরাফাহ ইসলামী ব্যাংক টায়ার-২ ক্যাপিটাল বেস শক্তিশালী করবে। এই বন্ডের ট্রাস্টি হিসেবে কাজ করছে গ্রিন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড। আর লিড অ্যারেঞ্জার হিসাবে রয়েছে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিডেট।

শেয়ার