Top

সিলেটে আরও ১০২ জনের করোনা শনাক্ত

০৭ সেপ্টেম্বর, ২০২০ ৬:১৮ পূর্বাহ্ণ
সিলেটে আরও ১০২ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। রোববার (৬ সেপ্টেম্বর) সিলেটের দুটি ল্যাবে নতুন করে আরও ১০২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৫৮ এবং সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ৪৪ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, রোববার ওসমানীর ল্যাবে ২৮১ জনের নমুনা পরীক্ষায় ৪৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ৩৭ জন, সুনামগঞ্জের দুজন, মৌলভীবাজারের একজন ও হবিগঞ্জের দুজন রয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, রোববার শাবিপ্রবির ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ২২ জন, সুনামগঞ্জের ২১ জন, হবিগঞ্জের ৫ জন ও মৌলভীবাজারের ১০ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৪২৫ জনে। এর মধ্যে সিলেটে ৬ হাজার ৭৯, সুনামগঞ্জে ২ হাজার ১৫৫, হবিগঞ্জে ১ হাজার ৬১৬ ও মৌলভীবাজারে ১ হাজার ৫৭৩ জন।

রোববার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৪২ জন, সুনামগঞ্জে ২১ জন, হবিগঞ্জে ১২ জন ও মৌলভীবাজারে ২০ জন রয়েছেন।

এদিকে রোববার পর্যন্ত সিলেট বিভাগে ৮ হাজার ৩২৫ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটে ৪ হাজার ২৮৯, সুনামগঞ্জে ১ হাজার ৭৮৮, হবিগঞ্জে ১০৫৬, মৌলভীবাজারে ১১৯২ জন সুস্থ হয়েছেন।

শেয়ার