Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

রফতানিমুখী শিল্পে সুবিধা প্রদানে প্রাইম ও বাংলাদেশ ব্যাংক’র চুক্তি স্বাক্ষর

০৬ এপ্রিল, ২০২১ ৩:৫৮ অপরাহ্ণ
রফতানিমুখী শিল্পে সুবিধা প্রদানে প্রাইম ও বাংলাদেশ ব্যাংক’র চুক্তি স্বাক্ষর

রফতানিমুখী শিল্পের প্রযুক্তিগত উন্নয়ন ও আপগ্রেডেশনে পুন:অর্থায়নের সুবিধা প্রদানের লক্ষ্যে প্রাইম ব্যাংক সম্প্রতি বাংলাদেশ ব্যাংক এর সাথে অংশীদারিত্ব চুক্তি স্বাক্ষর করেছে।

বৃহস্পতিবার (১ এপ্রিল) প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর আবু ফারাহ মো. নাসের এর উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রাইম ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হাসান ও. রশীদ এবং বাংলাদেশ ব্যাংক এর সাসটেইনেবল ফাইন্যান্সিং বিভাগের জেনারেল ম্যানেজার খন্দকার মোর্শেদ মিল্লাত স্ব-স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এসময় প্রাইম ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক, ট্রানজেকশান ব্যাংকিং ও স্ট্রাকচার্ড ফিনান্স অ্যান্ড ইন্টারন্যাশনাল ডিভিশন শামস আবদুল্লাহ মোহাইমীন সহ প্রাইম ব্যাংক এবং অন্যান্য অংশগ্রহণকারী ব্যাংক ও নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এই চুক্তির ফলে প্রাইম ব্যাংক রফতানিমুখী শিল্পের মূলধনী যন্ত্রপাতির আধুনিকীকরণ ও উন্নীতকরণে প্রযুক্তিগত প্রকল্পে বিদ্যমান ও নতুন গ্রাহকদের ঋণ প্রদান করতে পারবে।

এই বিশেষ ঋণ সুবিধায় আওতায় পানি, বায়ু, তাপ ও বর্জ্য ব্যবস্থাপনা, ব্যবসায়িক প্রক্রিয়া পুনর্ব্যস্থাপনা ও অটোমেশন, কর্মক্ষেত্রে কার্যক্রম পরিচালনা, মানবসম্পদ উন্নয়ন ও পরিচালনা, বিক্রয় ও বিপণন পরিচালনা, অটোমেশন সম্পর্কিত প্রযুক্তি অন্তর্ভুক্ত থাকবে।

শেয়ার