Top

সিলেট বিভাগে আরও ৫৯ জনের করোনা শনাক্ত

০৯ সেপ্টেম্বর, ২০২০ ৮:১০ পূর্বাহ্ণ
সিলেট বিভাগে আরও ৫৯ জনের করোনা শনাক্ত

সিলেটে প্রতিদিনই বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। তবে এ মাসে মঙ্গলবার বিভাগটিতে সবচেয়ে কম করোনা রোগী শনাক্ত হয়েছেন। অন্যদিনের তুলনায় আক্রান্তের হার একটু কম।

৮ সেপ্টেম্বর সিলেটের দুই ল্যাবে নতুন করে আরও ৫৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৩ এবং সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে ২৬ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, মঙ্গলবার ওসমানীর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষায় ২৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেটের ২২ জন, সুনামগঞ্জের দু’জন, হবিগঞ্জের একজন এবং মৌলভীবাজারের দু’জন রয়েছেন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নুরুন্নবি আজাদ জুয়েল জানান, মঙ্গলবার শাবিপ্রবির ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সুনামগঞ্জের ৮ জন, মৌলভীবাজারের ৮ জন, হবিগঞ্জের ৬ জন ও সিলেট জেলার ১১ জন রয়েছেন।

গত ১৫ এপ্রিল থেকে ৮ সেপ্টেম্বর সকাল আটটা পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট ১৯৯ জন মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় ১৪৩ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৪ জন এবং মৌলভীবাজারে ২০ জন।

এ পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন মোট ৮ হাজার ৪৮৫ জন। এর মধ্যে সিলেটে ৪ হাজার ৩৪৮ জন, সুনামগঞ্জে ১ হাজার ৮৩২ জন, হবিগঞ্জে ১হাজার ৭৯ জন এবং মৌলভীবাজারের ১হাজার ২২৬ জন। আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৪৪ জন। এছাড়া বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৭৭৬ জন।

শেয়ার