Top

বেক্সিমকো সিনথেটিকসের লেনদেন বন্ধ করল ডিএসই

০৯ সেপ্টেম্বর, ২০২০ ৮:৩০ পূর্বাহ্ণ
বেক্সিমকো সিনথেটিকসের লেনদেন বন্ধ করল ডিএসই

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশে বেক্সিমকো সিনথেটিকসের শেয়ার লেনদেন বন্ধ করে দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

বিনিয়োগকারীদের স্বার্থে এই লেনদেন বন্ধ করা হয়েছে বলে মঙ্গলবার ডিএসই থেকে জানানো হয়।

ডিএসই জানিয়েছে, তালিকাভুক্ত বেক্সিমকো সিনথেটিকসের শেয়ার লেনদেন বন্ধ রাখতে সোমবার বিএসইসি থেকে নির্দেশ দেয়া হয়। নিয়ন্ত্রক সংস্থার ওই নির্দেশনা মেনে আজ থেকে কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

বেক্সিমকো সিনথেটিকস স্বেচ্ছায় তালিকাচ্যুতি হচ্ছে- এমন গুঞ্জন ছড়িয়ে পড়ার পর কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ করার সিদ্ধান্ত নেয়া হলো।

এ বিষয়ে ডিএসইর এক কর্মকর্তা বলেন, তালিকাভুক্ত কোম্পানি তালিকাচ্যুত করা স্টক এক্সচেঞ্জের কাজ। কিন্তু একটি চক্র গুঞ্জন ছড়িয়েছে কোম্পানিটি তালিকাচ্যুতের জন্য বিএসইসিতে আবেদন করেছে।

এ কারণে কোম্পানিটির শেয়ার নিয়ে কারসাজি হতে পারে এমন আশঙ্কা রয়েছে। নিয়ন্ত্রক সংস্থার নির্দেশে ডিএসই থেকে কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ করে দেয়া হয়েছে- বলেন ডিএসইর ওই কর্মকর্তা।

১৯৯৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত বেক্সিমকো সিনথেটিকস দীর্ঘদিন ধরে লোকসানে নিমজ্জিত। যে কারণে ২০১২ সালের পর থেকে কোম্পানিটি বিনিয়োগকারীদের কোনো ধরনের লভ্যাংশ দেয়নি।

এদিকে ডিএসইর মাধ্যমে সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, ২০১৯ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি লোকসান করেছে ২ টাকা ৫ পয়সা।

শেয়ার