Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে ভুয়া চিকিৎসক গ্রেফতার

১৯ এপ্রিল, ২০২১ ৫:৫৪ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে ভুয়া চিকিৎসক গ্রেফতার

ঠাকুরগাঁও পৌর শহরের নর্দার্ন ডিজিটাল ডায়গনস্টিক সেন্টারে রাকিবুল আহসান (৩৩) নামে এক ভুয়া চিকিৎসককে গ্রেফতার করা হয়েছে।

রোববার (১৮ এপ্রিল) গোপন সংবাদের ভিত্তিতে ওই ক্লিনিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে পুলিশ।

তিনি বরিশালের বাসিন্দা নুরুল ইসলামের ছেলে। ভুয়া চিকিৎসক নিয়োগ দেওয়ায় ক্লিনিকের মালিককে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মামুন।

পৌর শহরের বঙ্গবন্ধু সড়কের ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়ক সংলগ্ন পূর্ব গোয়ালপাড়া এলাকায় অবস্থিত নর্দার্ন ডিজিটাল ডায়গনস্টিক সেন্টারে দীর্ঘদিন ধরে ওই ভুয়া চিকিৎসক রোগী দেখে আসছিলেন। ভুক্তভোগী বেশ কয়েকজনের অভিযোগের প্রেক্ষিতে ওই দিন সিভিল সার্জন অফিসের প্রতিনিধি ও স্যানেটারি ইন্সপেক্টরসহ সদর থানা পুলিশ সেখানে অভিযান পরিচালনা করেন।

এ সময় ওই ভুয়া চিকিৎসকের ডিগ্রির কাগজপত্রসহ অন্যান্য প্রমাণ দেখাতে বললে তিনি তা না দেখিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু তাকে আটক করা হয় ও বিষয়টি সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনকে জানানো হয়।

সদর ইউএনও সেখানে গিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ভুয়া চিকিৎসক নিয়োগ দেওয়ায় ক্লিনিকের মালিক আফাজুদ্দিন ভুইয়া (৫৭) কে ২০ হাজার টাকা জরিমানা করেন। প্রতারণার আশ্রয় নিয়ে রোগীদের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে ভুয়া চিকিৎসা সেবা প্রদানের জন্য নিয়মিত মামলা করার জন্য সদর থানা পুলিশকে নির্দেশ দেন তিনি।

 

শেয়ার