Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

সিলেটে এবার ভুয়া আইনজীবী বহুরূপী লিলি আটক

২১ এপ্রিল, ২০২১ ১০:৩৭ অপরাহ্ণ
সিলেটে এবার ভুয়া আইনজীবী বহুরূপী লিলি আটক
সিলেট প্রতিনিধি :

সিলেটে আইনজীবী কেলেঙ্কারি নিয়ে ভুয়া আইনজীবী বহুরূপী শংকু রানী সরকার লিলিকে আটক করেছে পুলিশ। কখনো তিনি নিজেকে আইনজীবী, সাংবাদিক, মানবাধিকার কর্মী আবার কখনো অধ্যাপিকা পরিচয় দিয়ে দাপিয়ে বেড়িয়েছেন সিলেটে।

এইসকল এতো পরিচয় দিয়েই প্রতারণা করাই ছিলো তার মূল পেশা। তবে এবার আর নিস্তার পেলেন না সেই বহুরূপী লিলি।

এবার লিলি নিজেকে আয়কর আইনজীবী পরিচয় দিয়ে জামিন পাইয়ে দেওয়ার কথা বলে এক নারীর কাছ থেকে ৪৫ হাজার টাকা নিয়ে বিপাকে পড়লেন। সিলেট জেলা আইনজীবী সমিতির সদস্যদের হাতে আটক হলেন লিলি।

বুধবার (২১ এপ্রিল) বিকেল ৪ ঘটিকার দিকে আদালতপাড়ার বার হল নং-২ এর সামনে থেকে তাকে আটক করেন আইনজীবীরা।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, শংকু রানী সরকার লিলি নিজেকে আয়কর আইনজীবী পরিচয় দিয়ে সিলেটে দীর্ঘদিন থেকে আইনি সহায়তা দেয়ার নামে প্রতারণার ফাঁদ পেতে নিরীহ মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছেন।

গত ১ মাস আগে মিরাবাজারের গৃহকর্মী শিল্পী বেগমের অটোরিকশা চালক ছেলে পুলিশের হাতে গ্রেফতার হন। গাড়িতে অবৈধ পণ্য পাওয়ায় তাকে বিশেষ ক্ষমতা আইনের মামলায় গ্রেফতার দেখিয়ে পুলিশ কারাগারে প্রেরণ করে।

পরবর্তীতে অন্যজনের মাধ্যমে শংকু রানী সরকার লিলির সঙ্গে পরিচয় হয় গৃহকর্মী শিল্পী বেগমের। এ সময় লিলি নিজেকে আইনজীবী পরিচয় দেন এবং শিল্পী বেগমের ছেলেকে জামিন পাইয়ে দেয়ার জন্য ৪৫ হাজার টাকার চুক্তি করেন।

পরে শিল্পী বেগম এক মাসে ৩-৪ কিস্তিতে ভুয়া আইনজীবী লিলিকে ৪৫ হাজার টাকা দিয়ে দেন। কিন্তু লিলি মামলার শুনানির তারিখ নিয়ে নানা টালবাহানা শুরু করেন।

বুধবার শিল্পী বেগমের ছেলের মামলার আরেকটি শুনানির তারিখ ছিলো। ওইদিন জামিন পাইয়ে দেয়ার কথা চুড়ান্ত করেন প্রতারক লিলি। কিন্তু বুধবারও ছেলের জামিন না হওয়ায় সিলেট বার হল নং-২ এর সামনে লিলির কাছে ৪৫ হাজার টাকা ফেরত চান শিল্পী বেগম।

এতে লিলি ক্ষিপ্ত হয়ে শিল্পী বেগমকে মারধর শুরু করেন। এ সময় ঘটনাস্থলে আইনজীবী ও লোকজন জড়ো হলে শিল্পী বেগম বিস্তারিত ঘটনা খুলে বলেন। তখন আইনজীবী ও জনতা প্রতারক লিলিকে আটক করেন।

এ সময় প্রতারক শংকু রানী সরকার লিলি উত্তেজিত হয়ে নিজেকে একাধারে আয়কর আইনজীবী, সাংবাদিক, মানবাধিকার কর্মী ও বিশ্বনাথ কলেজের অধ্যাপিকা পরিচয় দেন। পরে তাকে পুলিশের ভয় দেখালে কান্নাজড়িত কণ্ঠে নিজের ভুল শিকার করলে শংকু রানী সরকার লিলিকে পুলিশের কাছে সোপর্দ করা হয়নি।

জানা যায়, লিলি সিলেটের মেজরটিলা এলাকার এন.আর টাওয়ারে ৩৫/২ নং বাসায় ভাড়াটে থাকেন।

এ বিষয়ে সিলেট জেলা বার আইনজীবীর সমিতির সভাপতি বলেন, আমরা প্রতারক মহিলাকে পুলিশের হাতে সোপর্দ করতাম। কিন্তু সে অপরাধ শিকার করে মাফ চাওয়ায় এবং ভুক্তভোগির টাকা ফেরত দেয়ার শর্তে মুচলেকা দিয়ে তাকে ছেড়ে দেই।

 

শেয়ার