Top
সর্বশেষ

সিলেটে আরও ৫১ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১২ হাজার ২৬৫

১৯ সেপ্টেম্বর, ২০২০ ৮:২২ পূর্বাহ্ণ
সিলেটে আরও ৫১ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১২ হাজার ২৬৫

সিলেট বিভাগে কমে আসছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) নতুন করে ৫১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চারজন স্বাস্থ্যকর্মী রয়েছেন।

এরমধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ২০ জনের এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৩১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

শুক্রবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, শুক্রবার ওসমানী ল্যাবে নতুন করে আরও ২০ জনের করোনা রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে বেশিরভাগই সিলেট নগরের বাসিন্দা। এছাড়া আক্রান্তদের মধ্যে মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার একজন করে বাসিন্দা রয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জি এম নূরনবী আজাদ জুয়েল জানান, শাবিপ্রবির ল্যাবে শুক্রবার ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনাগুলো পরীক্ষা শেষে ৩১ জনে করোনাক্রান্ত শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেটের ৯ জন , সুনামগঞ্জের ৭ জন, মৌলভীবাজারের ৭ জন ও হবিগঞ্জ জেলার ৮ জন রয়েছেন।

এ নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ২৬৫ জন। এরমধ্যে সিলেটে ছয় হাজার ৫৯৮ জন, সুনামগঞ্জে দুই হাজার ২৯৪, হবিগঞ্জে এক হাজার ৭০৯ এবং মৌলভীবাজারে এক হাজার ৬৬৫ জন।

গত ১৫ এপ্রিল থেকে এ পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট দুই হাজার ১১ জন মারা গেছেন। এরমধ্যে সিলেট জেলায় ১৫৩ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারে ২১ জন। গত ২৭ এপ্রিল থেকে শুক্রবার পর্যন্ত সিলেট বিভাগে সুস্থ হয়েছেন মোট নয় হাজার ৭৩৭ জন। এরমধ্যে সিলেট জেলার পাঁচ হাজার ৩১ হাজার জন, সুনামগঞ্জে এক হাজার ৯৭৬ জন, হবিগঞ্জে এক হাজার ২৫২ জন এবং মৌলভীবাজারের এক হাজার ৪৭৮ জন সুস্থ হয়েছেন।

আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বর্তমানে সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১২০ জন। গত ১০ মার্চ থেকে ১৮ সেপ্টেম্বর সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৮ হাজার ৭৪৪ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৭ হাজার ৮১১ জনকে। বর্তমানে সিলেট বিভাগে ৯৩৩ জন হোম কোয়ারেন্টাইনে আছেন।

শেয়ার