Top
সর্বশেষ

‘ব্যাক্তিগত’ কারণ দেখিয়ে আইপিএল ছাড়লেন আরও দুই ক্রিকেটার

২৬ এপ্রিল, ২০২১ ১২:৪৮ অপরাহ্ণ
‘ব্যাক্তিগত’ কারণ দেখিয়ে আইপিএল ছাড়লেন আরও দুই ক্রিকেটার

টানা চার জয়ের পর চেন্নাই সুপার কিংসের কাছে হারের বিস্বাদ পেয়েছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এরই মধ্যে আরও একটা দুঃসংবাদ পেয়েছে দলটি। ‘ব্যক্তিগত কারণে’ দল ছাড়লেন দুই অস্ট্রেলিয়ান অ্যাডাম জ্যাম্পা ও কেন রিচার্ডসন। সম্প্রতি এক বিবৃতিতে এমনটি জানিয়েছে বেঙ্গালুরু কর্তৃপক্ষ।

রিচার্ডসন এখন পর্যন্ত চলতি আইপিএলে খেলেছেন একটি ম্যাচ। রাজস্থানের বিপক্ষে ম্যাচটিতে তিনি তিন ওভার বল করে ২৯ রান খরচায় নিয়েছিলেন একটি উইকেট। আর অ্যাডাম জ্যাম্পা চলতি আইপিএলে এখন পর্যন্ত খেলতে পারেননি একটি ম্যাচেও। তার আগেই ফ্র্যাঞ্চাইজিকে করেছেন দেশে ফেরার অনুরোধ।

চলতি মৌসুমে আইপিএল ছাড়ার ঘটনা অবশ্য এটিই প্রথম নয়। এর আগে গতকাল রাজস্থান রয়্যালসের আরেক অজি ক্রিকেটার অ্যান্ড্রু টাই সেই ‘ব্যক্তিগত কারণ’ দেখিয়েই দল থেকে বিদায় নিয়েছেন। এরপর রবিচন্দ্রন অশ্বিন করোনার বিরুদ্ধে লড়তে থাকা পরিবারের পাশে থাকতে ছেড়ে যান দিল্লি ক্যাপিটালস দল। এর আগে প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল ছেড়ে দেশে পাড়ি জমিয়েছিলেন লিয়াম লিভিংস্টোন, কারণ হিসেবে দেখিয়েছিলেন জৈব সুরক্ষা বলয়ে হাঁপিয়ে ওঠাকে।

টাইয়ের ফেরত যাওয়ার কারণ ছিল মূলত ভারত থেকে আইপিএল শেষে ঘরে ফিরতে না পারার শঙ্কা। তার এ শঙ্কাকে যথার্থ প্রমাণ করছে ভারতে ক্রমবর্ধমান করোনার সংক্রমণ। শেষ চার দিনে প্রায় দশ লাখেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এতে। যে কারণে বিভিন্ন দেশে ভারত ফেরত যাত্রীদের জন্য নিষেধাজ্ঞাও ঘোষণা করা হয়েছে।

শেয়ার