Top
সর্বশেষ

তাসকিন আগুনে পুড়ছে লঙ্কানরা

৩০ এপ্রিল, ২০২১ ২:৪২ অপরাহ্ণ
তাসকিন আগুনে পুড়ছে লঙ্কানরা

নিউজিল্যান্ড সফরেই দেখা মিলেছিল এক বদলে যাওয়া তাসকিনের। দুর্দান্ত গতির সাথে লাইন-লেন্থ আর বাউন্সের মিশেলে ব্যাটসম্যানদের ভেতরে নিয়মিত কাঁপন সৃষ্টি করছিলেন এ ডানহাতি পেসার। তার এই ধারাবাহিকতা ধরে রাখলেন চলমান শ্রীলঙ্কা সফরেও।

তাসকিন আহমেদের আগুন ঝরা বোলিংয়ে পাল্লেকেল্লেতে সিরিজের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনটি নিজেদের আয়ত্বে নিয়ে আসছে টাইগাররা। রিপোর্ট ৩ উইকেট নিয়েছেন তাসকিন।

চলতি টেস্টের প্রথমদিন একমাত্র উইকেট পেয়েছিলেন অভিষিক্ত শরিফুল ইসলাম। তবে সবমিলিয়ে বাংলাদেশ দলের সেরা বোলার ছিলেন তাসকিন। কিন্তু উইকেটের দেখা পাননি তিনি। তবে দ্বিতীয় দিন সকালে তার হাত ধরেই প্রথম ব্রেকথ্রু পায় বাংলাদেশ।

আগের দিনের মতো আজও (শুক্রবার) লম্বাসময় ধরে খেলার পণ নিয়েই ব্যাটিংয়ে নেমেছিলেন দুই অপরাজিত ব্যাটসম্যান ওশাদা ফার্নান্দো এবং লাহিরু থিরিমান্নে। তবে তাদের সহজে রান তোলার সুযোগ দেননি বাংলাদেশ দলের পেসাররা।

যার ফলস্বরুপ দিনের ১৫তম ওভারে গিয়ে মিলেছে প্রথম সাফল্য। তাসকিন, শরিফুল, আবু জায়েদ রাহিদের নিয়ন্ত্রিত বোলিংয়ে প্রথম ১৪ ওভারে ২২ রানের বেশি করতে পারেনি শ্রীলঙ্কা। দিনের ১৫তম ওভারে বোলিংয়ে আসেন তাসকিন। প্রথম বলেই ফিরিয়ে দেন সেঞ্চুরিয়ান লাহিরু থিরিমান্নেকে।

থিরিমান্নে আউট হওয়ার পর একই ওভারের চতুর্থ বলে সাজঘরে ফিরতে পারতেন শ্রীলঙ্কার অভিজ্ঞতম ব্যাটসম্যান অ্যাঞ্জেলো ম্যাথুজ। তার ব্যাটের বাইরের কানায় লেগে বল চলে যায় লিটনের গ্লাভসে। কিন্তু ফিল্ডারদের কেউই আবেদন করেননি। ফলে বেঁচে যান ম্যাথুজ।

অবশ্য এ জীবনটি কাজে লাগাতে পারেননি লঙ্কানদের অভিজ্ঞতম ব্যাটসম্যান। তাসকিনের করা ১০৯তম ওভারের প্রথম বলে ধরা পড়েন উইকেটের পেছনে। অফস্ট্যাম্পের বাইরের বলটি চেক শট খেলতে গিয়ে ব্যাটের বাইরের কানায় লাগে ম্যাথুজের, ডানদিকে ঝাঁপিয়ে পড়ে উইকেট নিশ্চিত করেন লিটন দাস।

আগেরদিন ১৭ ওভার বোলিং করে ৩ মেইডেনের সঙ্গে ৬৯ রান খরচায় উইকেটশূন্য ছিলেন তাসকিন। আজকের সকালের সেশনে ১১ ওভারে ৪ মেইডেনের সহায়তায় ২৩ রানের বেশি খরচ করেননি তিনি। শিকার করেছেন ৩ টি উইকেট।

শেয়ার