Top
সর্বশেষ

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল দেখতে জিততে হবে লটারি

০১ মে, ২০২১ ১২:৪০ অপরাহ্ণ
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল দেখতে জিততে হবে লটারি

মহামারি করোনাভাইরাসের কারণে স্বাভাবিক জীবনের অনেক কিছুই পাল্টে গেছে। এখন আর কোথাও আগের মতো স্বাভাবিক জীবনের ছোঁয়া নেই। সবকিছু স্বাভাবিক করার কত চেষ্টাই না করা হচ্ছে। কিন্তু সেটা আর হচ্ছে কোথায়, উল্টো বরং দিনে দিনে তা আরও অস্বাভাবিক হয়ে উঠছে। একসময়ের জমজমাট খেলার মাঠগুলো এখন দর্শকশূণ্য। এদিকে আগামী মাসেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা। সেখানে অবশ্য নিরাশ হতে হচ্ছে না ক্রিকেটপ্রেমীদের।

তবে ভারত-নিউজিল্যান্ডের মধ্যকার সেই ফাইনাল ম্যাচ দেখতে হলে অংশ নিতে হবে ভাগ্য পরীক্ষায়। লটারির মাধ্যমে বাছাই করা দর্শকদের। খেলা দেখতে যারা ইচ্ছুক, তাদের আবেদন করতে হবে আইসিসির ওয়েবসাইটের মাধ্যমে।

ইংল্যান্ডের মাঠে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের ফাইনালে মাঠে দর্শকদের প্রবেশাধিকার দেওয়ার ক্ষেত্রে এক অভিনব পথে হাঁটছে ইসিবি ও আইসিসি। করোনার কারণে করোনার কারণে লর্ডসের বদলে সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে ফাইনাল। মাঠের লড়াই শুরু ১৮ জুন। যেখানে গ্যালারিতে স্বল্প সংখ্যক দর্শকদের প্রবেশাধিকার থাকবে।

জানা গেল অভিনব পদ্ধতির মধ্যে দিয়ে করতে হবে টিকিট সংগ্রহ। ব্যালটের মাধ্যমে এই প্রক্রিয়া অনেকটা লটারির মতো। আইসিসির ওয়েবসাইটের মাধ্যমে শুরুতে করতে হবে আবেদন। যাদের আবেদন গৃহীত হবে শুধু তারাই কিনতে পারবেন টিকিট। অবশ্য ইংল্যান্ডের বাইরে অন্য দেশে থাকেন তেমন সমর্থকরা খেলা দেখতে পারবেন না।

আইপিএল শেষ হলেই বিরাট কোহলির দল উড়ে যাবে ইংল্যান্ডে। একই ফ্লাইটে তাদের সঙ্গে থাকবেন নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনও।

শেয়ার