Top
সর্বশেষ

মুমিনুলের পর ফিরলেন লিটন

০১ মে, ২০২১ ৪:২৩ অপরাহ্ণ
মুমিনুলের পর ফিরলেন লিটন

তামিম ইকবাল বিদায় নেয়ার পর ব্যাকফুটে চলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নিচ্ছিলেন অভিজ্ঞ মুশফিকুর রহিম ও মুমিনুল হক। কিন্তু চা বিরতির আগে এবং পরে হঠাৎ এই দুজনের সঙ্গে লিটন কুমার দাসকেও হারিয়ে বড় বিপদে পড়েছে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের স্কোর ২২৬/৭। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার চেয়ে এখনো ২৬৬ রানে পিছিয়ে আছে বাংলাদেশ। হাতে মাত্র ৪টি উইকেট। স্বীকৃতি ব্যাটারদের সকলেই ফিরে গেছেন প্যাভিলিয়নে। এই মুহূর্তে ক্রিজে আছেন মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম।

দ্বিতীয় সেশনে তামিম ইকবালের দুঃখ দেখেছে বাংলাদেশ। আজ আবারও সেঞ্চুরির সম্ভবনা জাগিয়ে ব্যক্তিগত ৯২ রানের মাথায় সেঞ্চুরি মিসের হতাশা নিয়ে ফিরেছেন তামিম। টেস্টে এ নিয়ে টানা তৃতীয় ইনিংসে সেঞ্চুরি সম্ভবনা জাগিয়েও বঞ্চিত হলেন অভিজ্ঞ ওপেনার। তারপর মুমিনুল হককে সঙ্গে নিয়ে দারুণভাবে এগুচ্ছিলেন মুশফিকুর রহিম।

কিন্তু চা বিরতির সময়টাতে কেন জানি সব উলট-পালট হয়ে গেল! চা বিরতির ঠিক আগ মুহূর্তে মুশফিককে ফেরান জয়াবিক্রমা। ফেরার আগে ৬২ বলে ৪০ রান করেন মুশফিক। বিক্রমা তার পরেও স্পিন ভেলকি দেখিয়েছেন।

চা বিরতির পর অল্প ব্যবধানে মুমিনুল ও লিটনের উইকেট তুলে নেয় শ্রীলংকা। ব্যক্তিগত ৪৯ রানের মাথায় বিক্রমার বলে আউট হয়েছেন মুমিনুল। লিটন ৮ রান করে ফিরেছেন মেন্ডিসের বলে।

শেয়ার