Top
সর্বশেষ

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন থিসারা পেরেরা

০৩ মে, ২০২১ ৩:১৫ অপরাহ্ণ
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন থিসারা পেরেরা

সীমিত ওভারের ক্রিকেটে মনোযোগ দিতে ২০১৬ সালে টেস্ট ক্রিকেটকে বিদায় বলেছিলেন থিসারা পেরেরা। এতদিন রঙিন পোশাকের ক্রিকেট খেলে সমীহ আদায় করে নিলেও হুট করে বিদায় বললেন আন্তর্জাতিক ক্রিকেটকে।

শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) সূত্রে জানা গেছে, ৩২ বছর বয়সী পেরেরা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্তের কথা প্রশাসনকে জানিয়েছিলেন। আর এমন সিদ্ধান্তর পেছনে ভূমিকা রেখেছে ওয়ানডে দল থেকে তার বাদ পড়া। সম্প্রতি নির্বাচকরা তরুণ ক্রিকেটারদের সুযোগ দিতে শ্রীলঙ্কা ওয়ানডে দল থেকে পেরেরাসহ বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। যার ফলে আসন্ন বাংলাদেশ ও ইংল্যন্ডের মধ্যকার ওয়ানডে সফরের দল থেকে বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার বাদ পড়তে যাচ্ছেন।

এসএলসির একজন ঊধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, আসন্ন সীমিত ওভারের সফরের জন্য নির্বাচকরা সিনিয়র খেলোয়াড়দের মধ্যে দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্দিমাল, সুরাঙ্গা লাকমাল এবং থিসারা পেরেরাকে বিবেচনা করবেন না। তারা সিনিয়র ক্রিকেটারদের স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন, তরুণ ক্রিকেটারদের সুযোগ দিতেই এমন সিদ্ধান্ত নিতে হয়েছে।

অবশ্য ৩২ বছর বয়সী পেরেরা আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দিলেও ফ্র্যাইঞ্চাজি ভিত্তিক ক্রিকেট চালিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন। চলতি বছরের মার্চে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সবশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন তিনি।

শেয়ার