Top
সর্বশেষ

‘বাংলাদেশ আগামীতে করোনার টিকা তৈরি করবে’

১৫ মে, ২০২১ ১০:২৭ অপরাহ্ণ
‘বাংলাদেশ আগামীতে করোনার টিকা তৈরি করবে’

প্রধানমন্ত্রী আমাদেরকে টিকা তৈরির প্রস্তুতি নিতে বলেছেন। বাংলাদেশ আগামীতে করোনার টিকা তৈরি করবে। আমরা ইতোমধ্যে টিকা তৈরির কাজও শুরু করে দিয়েছি। ইনশাআল্লাহ আমরা টিকা তৈরি করতে পারবো। আপনারা জানেন আমরা বিভিন্ন দেশ থেকে টিকা আনার চেষ্টা করেছি। আপনারা এও জানেন আমরা এই অঞ্চলে সবচেয়ে আগে টিকার ব্যবস্থা করেছিলাম এবং করেছিও। কিন্তু ভারতের অবস্থা খারাপ হওয়ায় আমাদের ক্রয়কৃত টিকাও আমরা পাইনি। তবে আমরা চায়না থেকে, রাশিয়া থেকে এমনকি আমেরিকা থেকেও টিকা আনার জোর তৎপরতা চালিয়ে যাচ্ছি। এছাড়াও ভারতের রাস্ট্র দূতের সাথেও টিকা দেয়া বিষয়ে প্রধানমন্ত্রীর সাথে কথা হয়েছে এবং ভারতের রাষ্ট্র দূত প্রধানমন্ত্রীকে টিকা দেয়ার চেষ্টা অব্যহত থাকবে বলেও আস্বস্ত করেছেন।

আজ শনিবার ১৫ মে সন্ধ্যায় ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের অনুষ্ঠানের প্রাক্কালে মানিকগঞ্জের গড়পাড়াস্থ নিজ খামার বাড়ীতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন আমন্ত্রিত অতিথির সাথে বক্তব্যকালে এসব কথা বলেন।

এসময় মন্ত্রী করোনা মুহূর্তের সময়কাল নিয়ে আরও বলেন , আমরা সমালোচনা করতে দেখেছি। যারা অসুস্থ হয়েছেন তাদেরকে আমরা সাহায্য করতেও সমালোচকদের কাউকে দেখিনি। কাজেই কথার রাজনীতি এখন মানুষে আর গ্রহণ করে না। মানুষ চায় মানুষের পাশে মানুষ যাক। বিশেষ করে দুঃসময়ে। আমাদের জীবনে এমন দুঃসময় আগে আমরা দেখিনি।

ঈদ শুভেচ্ছা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ গোলাম মহিউদ্দিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ আব্দুস সালাম (পিপি) ও মানিকগঞ্জ পৌর মেয়র মোঃ রমজান আলী।

এছাড়াও অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মী বৃন্দ, বিভিন্ন উপজেলা ও ইউনিয়নের চেয়ারম্যান ছাড়াও প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ।

শুভেচ্ছা অনুষ্ঠানের সঞ্চালনের দায়িত্বে ছিলেন ১নং গড়পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফছার উদ্দিন সরকার।

শেয়ার