Top
সর্বশেষ

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও আটকের ঘটনায় জাবিসাসের নিন্দা

১৮ মে, ২০২১ ৭:১৮ অপরাহ্ণ
সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও আটকের ঘটনায় জাবিসাসের নিন্দা
জাবি প্রতিনিধি :

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস)।

মঙ্গলবার (১৮ মে) জাবিসাসের সভাপতি মাহাবুব আলম ও সাধারণ সম্পাদক আবির আব্দুল্লাহ এক যৌথ বিবৃতিতে এই প্রতিবাদ জানিয়ে অবিলম্বে রোজিনা ইসলামের মুক্তি দাবি করেন।

বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক রোজিনা ইসলামকে এভাবে হেনস্তা ও গ্রেফতার স্বাধীন সাংবাদিকতার জন্য চরম হুমকি। স্বাস্থ্য মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের এমন কার্যকলাপ খুবই নিন্দনীয় ও হতাশাজনক। স্বাস্থ্য মন্ত্রণালয়ের দূর্নীতির খবর প্রকাশ করায় পরিকল্পিতভাবে রোজিনা ইসলামের সাথে এ ঘৃণ্যতম কাজ করা হয়েছে বলে আমরা মনে করি । আমরা রোজিনা ইসলামের মুক্তি ও প্রকৃত ঘটনা উদঘাটন করে এতে জড়িতদের বিরুদ্ধে যথাযথ শাস্তির ব্যবস্থা গ্রহণের দাবি করছি।

উল্লেখ্য, গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তার কক্ষ থেকে ‘গুরুত্বপূর্ণ সরকারি নথি সরানো ও মোবাইলে নথির ছবি তোলার’ অভিযোগে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিবের একান্ত সচিব মো. সাইফুল ইসলাম ভূঞার কক্ষে প্রায় সাড়ে ৫ ঘণ্টা আটক রাখা হয়। সন্ধ্যা সাড়ে ৬টার দিকে রোজিনা অসুস্থ হয়ে পড়লে সচিবালয়ে কর্মরত সাংবাদিকরা তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার দাবি তোলেন। তবে কর্মকর্তারা তাতে সাড়া দেননি। পরে রাত সাড়ে ৮টার দিকে তাকে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ। সেখানে তার বিরুদ্ধে মামলা নথিভুক্ত করে তাকে গ্রেফতার দেখানো হয়।

আজ মঙ্গলবার বেলা ১১টার একটু পরে রোজিনা ইসলামকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে নেওয়া হয়। পুলিশ রোজিনা ইসলামকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করে। ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম তাঁর রিমান্ড নাকচ করেন। তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। আগামী বৃহস্পতিবার তাঁর জামিনের শুনানি হতে পারে। রিমান্ড নাকচের পর সাংবাদিক রোজিনা ইসলামকে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে।

শেয়ার