Top
সর্বশেষ

শান্তর বাদ পড়া নিয়ে যা বললেন অধিনায়ক

২১ মে, ২০২১ ৬:৫৬ অপরাহ্ণ
শান্তর বাদ পড়া নিয়ে যা বললেন অধিনায়ক

আন্তর্জাতিক আঙিনায় অভিষেকের পর থেকেই ভীষণ অধারাবাহিক নাজমুল হোসেন শান্ত। তার ওপর দিনের পর দিন যতটা আস্থা রেখেছে টিম ম্যানেজম্যান্ট, ঠিক ততটাই হতাশ করেছেন ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান।

শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে মনে রাখার মতো একটি ইনিংস খেলেছেন। কিন্তু ১৬৩ রানের ইনিংসের পর তিনবার ব্যাট করতে নেমে দুটো শূন্যও মেরেছেন। অর্থাৎ অধারাবাহিকতার ‘রোগ’টা রয়েই গেছে।

ওয়ানডে পরিসংখ্যান তো যাচ্ছেতাই। এখন পর্যন্ত ৮ ওয়ানডে খেলে করেছেন মোটে ৯৩ রান। একটিও ফিফটি নেই। গড় মাত্র ১১.৬২। এমন পারফরম্যান্সের পর ওয়ানডে দল থেকে জায়গা হারানোটা স্বাভাবিক। সেটাই হয়েছে।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে আসন্ন ওয়ানডে সিরিজের দলে নেই শান্ত। যেটিকে তার ক্যারিয়ারের জন্য অশনি সংকেত মনে করছেন অনেকে। কেননা নির্বাচকরা সবার সমালোচনা উপেক্ষা করেই শান্তকে এতদিন খেলিয়ে গেছেন। তাকে বাদ দেয়া নিশ্চয়ই বড় একটা সিদ্ধান্তই।

তবে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল মনে করেন না, শান্ত ‘শেষ’ হয়ে গেছেন। যদিও তাকে বাদ দেয়ার সিদ্ধান্তকে সঠিকই মনে করছেন তামিম। তিনি আশা করছেন, ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে ফের দলে ফিরবেন তরুণ এই ব্যাটসম্যান।

তামিম বলেন, ‘সে ৮-৯টা ওয়ানডে খেলেছে, দুর্ভাগ্যবশত যে পারফরম্যান্স তার কাছ থেকে আশা করেছি তা পাইনি। কিন্তু ব্যাক্তিগতভাবে আমি, টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরাও মনে করেন যে, শান্ত আমাদের ভবিষ্যত। একটা সিরিজে দলে না থাকায় সব শেষ হয়ে যায়নি। অধিনায়ক হিসেবে আমি মনে করি শান্তর দলকে দেয়ার এখনও অনেক কিছু আছে।’

ওয়ানডে অধিনায়ক যোগ করেন, ‘হয়তো এখন এই ফরম্যাট থেকে তার একটু বিশ্রাম দরকার। এরপর ঘরোয়া ক্রিকেটে রান করুক এবং আবার দলে শক্তভাবে ফিরে আসুক। এটা শুধু এ সিরিজ থেকে বাদ পড়াতেই আমরা তার প্রতি ধৈর্য্য দেখাইনি বা সে আমাদের পরিকল্পনায় নেই, এমন কিছু না।’

শেয়ার