Top
সর্বশেষ

শ্রীলঙ্কা দলে আক্রান্ত ১, তবু মাঠে গড়াচ্ছে প্রথম ওয়ানডে

২৩ মে, ২০২১ ১১:৪৪ পূর্বাহ্ণ
শ্রীলঙ্কা দলে আক্রান্ত ১, তবু মাঠে গড়াচ্ছে প্রথম ওয়ানডে

করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গিয়েছিল শ্রীলঙ্কান দলের তিন সদস্যের শরীরে। আইসিসি ওয়ানডে সুপার লিগে বাংলাদেশ শ্রীলঙ্কা সিরিজ মাঠে গড়ানোর মোটে চার ঘণ্টা আগে রোববারএ খবরে রীতিমতো হুমকির মুখে পড়ে গিয়েছিল প্রথম ওয়ানডে।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক জালাল ইউনুস জানিয়েছেন, ম্যাচ হওয়া নিয়ে শঙ্কা নেই। আর যাদের করোনায় আক্রান্ত হওয়ার খবর এসেছিল, তার দুটোই ছিল ‘ভিত্তিহীন’। আর অন্যজনের ব্যাপারে ধারণা করা হচ্ছে তিনি ফলস পজিটিভ। ফলে সূচি অনুসারে ঠিক সময়েই মাঠে গড়াবে সিরিজের প্রথম ওয়ানডে। আইসিসির প্রটোকল অনুযায়ী খেলা চালাতে সমস্যা নেই।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক শাকিল আহমেদ বলেন, ‘আমরা ক্রিকেটারদের করোনাভাইরাস পরীক্ষার ফল হাতে পেয়েছি। পজিটিভ হওয়ার যে সব খবর ছড়িয়েছে, সবগুলোই ভিত্তিহীন। শুধুমাত্র শিরান ফার্নান্দোর করোনাভাইরাস পরীক্ষার ফল পজিটিভ এসেছে। বাকি দুজন নেগেটিভ। এমনকি বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার এবং বাস ড্রাইভারের পজিটিভ হওয়ার যে খবর ছড়িয়েছে সেটিও ভিত্তিহীন।‘

তবে একজন করোনায় আক্রান্ত আছেন দলটিতে, ফলাফল এসেছে বিসিবির কাছে। তবে তাকে আপাতত ফলস পজিটিভ হিসেবে ধরা হচ্ছে বলে জানান শাকিল। বলেন, ‘শিরান ফার্নান্দো পজিটিভ হওয়া আমরা আপাতত ফলস পজিটিভ হিসেবে দেখছি। কারণ, সে শ্রীলঙ্কাতে থাকা অবস্থায় পজিটিভ হয়েছিল। ধারণা করা হচ্ছে, সেই জীবাণু কিছুটা থেকে গেছে তার শরীরে। তবে এ নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই। ম্যাচ পূর্ব নির্ধারিত সময়েই মাঠে গড়াবে।’

এর অর্থ আজ রোববার দুপুর ১টায় বাংলাদেশ ও শ্রীলঙ্কার প্রথম ওয়ানডে নিয়ে কোনো শঙ্কা নেই। দ্বিতীয় পরীক্ষায় শুধুমাত্র ফার্নান্দো পজিটিভ হয়েছেন। আইসোলেটেড করা হয়েছে তাকে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এই ম্যাচ নিয়ে শঙ্কা উড়িয়ে দিয়েছে বিসিবি।

শেয়ার