Top
সর্বশেষ

রিয়াল মাদ্রিদ ছাড়ছেন জিদান

২৭ মে, ২০২১ ৩:০৬ অপরাহ্ণ
রিয়াল মাদ্রিদ ছাড়ছেন জিদান

সদ্যই সমাপ্ত হওয়া ২০২০/২১ মৌসুমটা শিরোপাহীন কাটাল রিয়াল মাদ্রিদ। আর মৌসুম শেষ হতে না হতেই আরও এক ধাক্কা লস ব্ল্যাঙ্কোসদের শিবিরে। রিয়ালকে হ্যাটট্রিক চ্যাম্পিয়নস লিগ জেতানো কোচ জিনেদিন জিদান ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। দ্বিতীয় মেয়াদে ২০১৯ সালে রিয়ালের ডাগ আউটের দায়িত্ব নিয়েছিলেন জিদান। এরপর একটি লা লিগা এবং একটি স্প্যানিশ সুপার কাপ জিতিয়েছেন লস ব্ল্যাঙ্কোসদের।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর বরাদ দিয়ে এই খবর নিশ্চিত করেছেন। এছাড়াও ব্রিটিশ দৈনিক দ্য গার্ডিয়ানও জানিয়েছে জিদানের রিয়াল ছাড়ার সংবাদ। রিয়াল মাদ্রিদকে কোনো শিরোপা জেতাতে না পারার ব্যর্থতার জন্যই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন জিদান। এবং তার এই সিদ্ধান্ত ইতোমধ্যেই ক্লাবকে জানিয়েছেন জিদান।

শিরোপা হাতছাড়া হওয়ার পর থেকেই জোর গুঞ্জন উঠেছিল রিয়াল ছাড়তে পারেন জিদান। এবার সেই গুঞ্জন আরও চড়াও হয়ে উঠেছে। স্প্যানিশ সংবাদ মাধ্যমগুলোও জানাচ্ছে জিদানের রিয়াল ছাড়ার সিদ্ধান্তের ব্যাপারে।

প্রথম দফায় ২০১৬ সালের জানুয়ারি থেকে ২০১৮ সালের মে পর্যন্ত রিয়ালের ডাগ আউটের দায়িত্বে ছিলেন জিদান। এ সময় টানা তিনটি চ্যাম্পিয়নস লিগ, একটি লা লিগা জেতে রিয়াল। এরপর ক্লাব ছেড়ে এক বছরের বিশ্রামে যান জিদান। পরবর্তীতে ২০১৯ সালের মার্চে আবারও রিয়ালের ডাগ আউটের দায়িত্ব নেন জিজু। দায়িত্ব নিয়েই ২০১৯/২০ মৌসুমে রিয়ালকে স্প্যানিশ সুপার কাপ এবং লা লিগা জেতান। তবে ২০২০/২১ মৌসুমে দলকে কোনো শিরোপা এনে দিতে ব্যর্থ হলে ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন জিদান।

ইউরোপিয়ান গণমাধ্যম অনুযায়ী জিদান ইতোমধ্যেই তার খেলোয়াড়দের ক্লাব ছাড়ার ব্যাপারে জানিয়েছেন। এবং ক্লাব প্রেসিডেন্টকে শীঘ্রই এ ব্যাপারে জানাবেন এবং কয়েক ঘণ্টার মধ্যেই অফিসিয়াল বিবৃতি আসবে বলেও জানিয়েছেন গণমাধ্যমগুলো।

শেয়ার