Top

৮২ বছর বয়সে ইউটিউব তারকা, বছরে আয় ১০ লাখ!

০৬ জুন, ২০২১ ৬:২৩ অপরাহ্ণ
৮২ বছর বয়সে ইউটিউব তারকা, বছরে আয় ১০ লাখ!

যারা রান্নার ভিডিও দেখতে পছন্দ করেন, বিশেষ করে বাঙালি রান্নার, তাদের কাছে জনপ্রিয় বাংলার ঠাকুমা পুষ্পরানি সরকারের ইউটিউব চ্যানেল ‘ভিলফুড’। যেই চ্যানেলের ‘মাস্টার শেফ’ ৮২ বছরের এক বৃদ্ধা। তার করা রান্নার জনপ্রিয়তা শুধু ভারতে নয়, গোটা বিশ্বে। এমনকী, চিনের মানুষও ফলো করেন ‘ভিলফুড’ ইউটিউব চ্যানেলটি। নিজের মুখরোচক স্বাদের রান্নায় তিনি হয়ে পেয়েগিয়েছেন ইউটিউব স্টারের তকমা।

২০১৭ সালে পুষ্পরানির নাতি সুদীপ সরকার খুলেছিলেন এই ইউটিউব চ্যানেল। আর প্রথম যে ভিডিও পোস্ট করা হয়েছিল তাতে রান্না করা হয়েছিল কুমড়োফুলের বড়া। খড়ের ছাউনি দিয়ে ঘেরা রান্নাঘরে, শীল-নোড়ায় পেষা মশলা আর বাগানের সবজি, নিজের পুকুরের মাছ দিয়ে রান্না করেন তিনি। পুষ্পরানিকে সাহাশ্য করেন তার বউমাও।

বাংলার নানা হারিয়ে যাওয়া রান্না নিয়ে ভিডিও বানান তিনি। বীরভূমের ইলামবাজারে বনভিলার বাসিন্দা, সাদা শাড়ির এই ছাপোষা মহিলাই মন জয় করে ফেলেছেন নেটিজেনদের। বর্তমানে ইউটিউবে তার ফলোয়ার সংখ্যা ১৫ লাখের বেশি। ইউটিউব কর্তৃপক্ষ ২০২০ সালে তার চ্যানেল ভিলফুড ব্লগকে দিয়েছে গোল্ড প্লে সম্মান। এর থেকে বছরে ৮-১০ লক্ষ টাকা আয় করে এই পরিবার।

চিনে চ্যানেলটির সাবস্ক্রাইবার সংখ্যা শুনলে আপনার চোখ কপালে উঠবে। প্রায় ৪৬ হাজার চিনের মানুষ ফলো করেন এই চ্যানেল। এ ছাড়া রয়েছে, বাংলাদেশ,আফ্রিকা, তুরস্ক, ইংল্যান্ড, আমেরিকার বাসিন্দারাও ফলো করেন পুষ্পরানির রান্না। ইলিশ থেকে কাতলা, থানকুনি পাতা থেকে কুমরো শাক, লাউ শাক, ডিম-মাংসের নানা পদ বানানোর আগে চোখ রাখতে পারেন এই দেশি ঠাকুমার রান্নাঘরে।

শেয়ার