Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

আইডিএলসির নতুন সিইও ও এমডি এম জামালউদ্দিন

১৫ জুন, ২০২১ ৫:৪২ অপরাহ্ণ
আইডিএলসির নতুন সিইও ও এমডি এম জামালউদ্দিন

আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড এর ৩০১তম পরিচালনা পরিষদের সভায় এম জামালউদ্দিনকে সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর হিসেবে নিয়োগ প্রদান করা হয়। এম জামালউদ্দিন ২৭ বছরের বেশি সময় ধরে দেশের আর্থিকখাতের সাথে সম্পৃক্ত। তিনি ১৯৯৪ সালে আইডিএলসিতে ম্যানেজমেন্ট ট্রেইনি পদে যোগ দেন।

আইডিএলসি-এর ইতিহাসে এই প্রথম কোনো সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর এর মত একটি গুরুত্বপূর্ণপদে কোম্পানীর অভ্যন্তরীণ একজনকে দায়িত্ব দেয়া হল, যা কোম্পানিটির মানবসম্পদ ব্যবস্থাপনার ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য মাইলফলক।

নতুন এই দায়িত্ব প্রাপ্তির আগে এম জামালউদ্দিন আইডিএলসির ভারপ্রাপ্ত সিইও এন্ড ম্যানেজিং ডিরেক্টর হিসেবেনিয়োজিত ছিলেন। তিনি ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং হেড অফ বিজনেস হিসেবে ২০১৫ সাল থেকে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন।

তার পূর্বে তিনি আইডিএলসি’র হেড অফ কর্পোরেট এবং স্ট্রাকচার্ড ফাইনান্স হিসেবে দায়িত্ব পালন করেন এবং বিভিন্ন দেশীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের জন্য স্বল্প এবং দীর্ঘমেয়াদী আর্থিক তহবিল গঠন করেন।

এম জামালউদ্দিন যুক্তরাষ্ট্রের মিসৌরির আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় থেকে ব্যাবসা প্রশাসন বিষয়ে স্নাতক এবং স্নাতোকত্তর ডিগ্রী অর্জন করেছেন।

আইডিএলসি ফাইন্যান্স এর চেয়ারম্যান আজিজ আল মাহমুদ বলেন, এম জামালউদ্দিন এর এমডি এবং সিইও হিসেবে নিযুক্তি আইডিএলসির ৩৫ বছরের ইতিহাসে একটি নতুন অধ্যায়ের সূচনা। এই নিয়োগ প্রমান করে যে আইডিএলসি সুসাশন ও মানবসম্পদ উন্নয়নে বিশ্বাস করে এবং কোম্পানীর ব্যাবসা প্রসারনে এর প্রয়োজনীয় তাকে লালন করে। আশা করছি তিনি তার যোগ্যতা ও বিচক্ষণতার মাধ্যমে আইডিএলসি ফাইন্যান্সকে আরো দৃঢ় অবস্থানে নিয়ে যাবেন।

শেয়ার