Top
সর্বশেষ

জয়ের স্বপ্ন দেখছে ওয়েস্ট ইন্ডিজ

২১ জুন, ২০২১ ১০:৪৩ পূর্বাহ্ণ
জয়ের স্বপ্ন দেখছে ওয়েস্ট ইন্ডিজ

কঠিন চাপে পড়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ১৪৯ রানে অলআউট করার পর রসি ফন ডার ডুসেন ও কাগিসো রাবাদার ব্যাটে মিলেছে উদ্ধার। প্রাথমিক বিপর্যয় সামাল দিয়ে স্বাগতিকদের এখন ৩২৪ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে প্রোটিয়ারা।

সেইন্ট লুসিয়া টেস্ট জিতে সিরিজে সমতা ফেরাতে ৩২৪ রান করতে হবে ওয়েস্ট ইন্ডিজকে, হাতে রয়েছে অফুরান সময়। ম্যাচের তৃতীয় দিন শেষে কোনো উইকেট না হারিয়ে ১৫ রান করেছে তারা। ফলে বাকি দুই দিনের ১৮০ ওভারে তাদের করতে হবে ৩০৯ রান।

ম্যাচের প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা অলআউট হয়েছে ২৯৮ রানে। জবাবে তাদের অর্ধেক ১৪৯ রান করতে সক্ষম হয় ক্যারিবীয়রা। ১৪৯ রানের বিশাল লিড নিয়ে খেলতে নেমে প্রোটিয়ারা দ্বিতীয় ইনিংসে থেমেছে ১৭৪ রানে। ফলে ম্যাচ জয়ের লক্ষ্য দাঁড়িয়েছে ৩২৪ রানের। টেস্ট ইতিহাসে ৩২০ রানের বেশি তাড়া করে জেতার রেকর্ড রয়েছে মাত্র ২৩টি। যার মধ্যে পাঁচটিই জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। সবশেষ চলতি বছরের ফেব্রুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে চট্টগ্রাম টেস্টেই ৩৯৫ রান তাড়া করে জিতেছে তারা।

এবার প্রায় একই চ্যালেঞ্জ ওয়েস্ট ইন্ডিজের সামনে। যা তাড়া করতে নেমে তৃতীয় দিন শেষ বিকেলে ৬ ওভারে কোনো উইকেট হারায়নি তারা। ক্রেইগ ব্রাথওয়েট ৫ ও কাইরন পাওয়েল ৯ রান নিয়ে চতুর্থ দিন খেলতে নামবেন। এর আগে তৃতীয় দিনের প্রথমভাগটা পুরোপুরি ছিল ক্যারিবীয়দের নিয়ন্ত্রণে। মাত্র ৭৩ রানেই ৭ উইকেট তুলে নিয়েছিল তারা। কেগার পিটারসেন ১৮ ও ডিন এলগারের ১০ ব্যতীত আউট হওয়া সাত ব্যাটসম্যানের কেউই দুই অঙ্কে যেতে পারেনি।

শেয়ার