Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

মেসেজিং অ্যাপ উইকর কিনে নিল অ্যামাজন

২৭ জুন, ২০২১ ১০:১৪ পূর্বাহ্ণ
মেসেজিং অ্যাপ উইকর কিনে নিল অ্যামাজন

এনক্রিপ্টেড মেসেজিং অ্যাপ উইকর কিনে নিয়েছে ই-কমার্স জায়ান্ট অ্যামাজন। মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি ও প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম দ্য ভার্জের প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

অ্যামাজন ওয়েব সার্ভিসের ভাইস প্রেসিডেন্ট স্টিফেন স্কিমিডিট লিংকডইনের এক পোস্টে লিখেছেন, ‘অ্যামাজনের মেসেজিং প্ল্যাটফর্ম উইকর কিনে নেওয়ার কারণে আমরা আনন্দিত। আশা করছি, এর মাধ্যমে আমরা ব্যবহারকারীর নিরাপত্তা জোরদার করতে পারবো।

স্টিফেন আরও বলেন, ‘আমরা যুক্তরাষ্ট্রের বিশেষায়িত প্রতিষ্ঠান ও সরকারি সংস্থাগুলোর নিরাপত্তা আরও বাড়াবো।’

উইকর অ্যাপ যুক্তরাষ্ট্রের প্রযুক্তির বাজারে সিগন্যালের প্রতিযোগী হিসেবে পরিচিত। ২০১২ সালে এটি চালু করা হয়। ধীরে ধীরে এটি সাংবাদিকসহ বিশিষ্ট মানুষজনের কাছে ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে।

উল্লেখ্য, কিছুদিন ধরে অ্যামাজনের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, তারা ব্যবহারকারীর তথ্যের নিরাপত্তা দিতে পারছে না। সে প্রসঙ্গে স্টিফেন স্কিমিডিট লেখেন, ‘চলমান করোনা পরিস্থিতির কারণে সরকারি সংস্থা ও বিশেষায়িত প্রতিষ্ঠানগুলো নিজেদের তথ্য সুরক্ষিত রাখতে চাইছে।’

সূত্র : সিএনবিসি, দ্য ভার্জ।

শেয়ার