Top
সর্বশেষ

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ১৪ জনের মৃত্যু

০২ জুলাই, ২০২১ ৫:২৪ অপরাহ্ণ
ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় ১৪ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে রেকর্ড ১৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে করোনায় আক্রান্ত হয়ে সাতজন এবং করোনা উপসর্গ নিয়ে সাতজনের মৃত্যু হয়। এরমধ্যে ছয়জন নারী ও আটজন পুরুষ রয়েছে।

করোনা আক্রান্তে মৃতরা হলো ময়মনসিংহের সদরের তাসলিমা (২৮) ও মুক্তাগাছার সুরুজ আলী (৫০), জামালপুর সদরের আজিজুন নাহার (৩২) ও সরিষাবাড়ির সেলিনা (৪০), শেরপুর সদরের মো. হানিফ (৬০), নেত্রকোনা সদরের প্রিতীলতা (৮৫) ও গাজীপুরের শ্রীপুরের কোহিনুর (৩৮)। সন্দেহজনক উপসর্গ নিয়ে যারা মারা গেছেন ময়মনসিংহ সদরের মোস্তাফিজুর রহমান (৮৫), আব্দুল মতিন (৫৮), আব্দুস সালাম (৪৪), বিসুতুপ সাহা (৬৮) ও ফুলবাড়িয়ার নাসিমা (৩৫), শেরপুর সদরের মো. আব্দুল জলিল (৭৫) এবং যশোর ঝিকরগাছা উপজেলার জুলফিকার আলি (৮২)।

এ তথ্য নিশ্চিত করেছেন করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. মহিউদ্দিন খান মুন। তিনি জানান, করোনা ডেডিকেটেড ইউনিটে নতুন ৪৩ জন ভর্তিসহ এখন পর্যন্ত ২৩৮ জন এবং আইসিউতে ১৩ জন চিকিৎসাধীন আছেন।

এদিকে সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় ৬২১ টি নমুনা পরীক্ষায় ১৪৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় ২৩.৬৭ শতাংশ। জেলায় মোট শনাক্ত ৮ হাজার ১৮২ জন। সুস্থ হয়েছে ৭ হাজার ১৮৫ জন। মোট মৃত্যু ৮৪জন। ২৪ ঘন্টায় জেলায় শনাক্তকারীদের মধ্যে সিটি কর্পোরেশনসহ সদরেই রয়েছে ১০৮জন।

সাত দিনের কঠোর বিধি নিষেধের দ্বিতীয় দিনে ময়মনসিংহে কঠোর অবস্থানে রয়েছে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী। নগরীর প্রত্যেকটি প্রবেশ মূখ ও গুরুত্বপূর্ণ মোড়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী। জরুরী প্রয়োজন ছাড়া বাইরে বের হয়ে সঠিক কারণ দেখাতে না পারায় বেশ কয়েক জনকে আর্থিক জরিমানা গুনতে হয়েছে। ওষুধ ও নিত্যপণ্য ছাড়া প্রায় সব দোকানপাট বন্ধ রয়েছে। নগরীর প্রধান প্রধান রাস্তাগুলো রয়েছে ফাঁকা। গতকাল বিধি নিষেধ না মানায় জেলায় গত ২৪ ঘন্টায় ৫২৫টি মামলায় প্রায় ৪ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। জেলায় ৩৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনীর ১০টি টিম, বিজিবি’র ৮টি টিমসহ র‌্যাব-পুলিশের ২০টি টিম মাঠে কাজ করছে।

শেয়ার