Top
সর্বশেষ

ময়মনসিংহে অটোরিকশা ছিনতাই চক্রের চার সদস্য গ্রেফতার

০২ জুলাই, ২০২১ ৫:৩৪ অপরাহ্ণ
ময়মনসিংহে অটোরিকশা ছিনতাই চক্রের চার সদস্য গ্রেফতার
ময়মনসিংহ প্রতিনিধি :

প্রথমে যাত্রী সেজে অটো রিকসা ভাড়া করে। পরে রাস্তায় চা চক্রের কথা বলে জুসের সাথে চেতনানাশক খাইয়ে অটো রিকশা ছিনতাই করে একটি প্রতারক চক্র। ময়মনসিংহে এমন অটোরিকসা ছিনতাই চক্রের ২ নারীসহ ৪ সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় উদ্ধার করা হয় চুরি করা দুই অটোরিকশা।

গ্রেফতাররা হলেন, কুড়িগ্রামের ভূরুঙ্গামারী উপজেলার আব্দুল হালিমের ছেলে খোরশেদ আলম (৩৬), নেত্রকোনার কলমাকান্দা উপজেলার সুরুজ আলীর ছেলে বকুল মিয়া (২৫), ও জীবন রহমানের স্ত্রী ইয়াসমিন আক্তার (২৬), জেলার নান্দাইল উপজেলার নজরুল ইসলামের স্ত্রী শেফালী (৩০)। শুক্রবার (২ জুলাই) দুপুরে জেলা গোয়েন্দা শাখার পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে বৃহস্পতিবার (১ জুলাই) গাজীপুরের হোতাপাড়া উপজেলার মনিপুর বাজার থেকে দুই নারীসহ চারজনকে গ্রেফতার করা হয়। এ বিষয়ে জেলা গোয়েন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ বলেন, গত ১২ এপ্রিল জেলার গৌরীপুর উপজেলার কলতাপাড়া গ্রামের অটোচালক শাহিনুর ইসলাম প্রতিদিনের মতো অটোরিকশা নিয়ে ভাড়া মারতে বের হয়। কিন্তু ওই রাতে বাড়িতে না ফেরায় পরদিন গৌরীপুর থানায় নিখোঁজ হিসেবে একটি ডায়েরী করেন তার পরিবার।

এ ঘটনার চারদিন পর ১৬ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) পোষ্ট থেকে শাহিনুরের পরিবার জানতে পারে অজ্ঞাত এক ব্যক্তির মরদেহ ময়মনসিংহ মেডিকেল কলেজ মর্গে আছে। পরে তার স্ত্রী ভাই মর্গে গিয়ে মরদেহটি শনাক্ত করেন। পরে এ ঘটনায় ১৯ এপ্রিল গৌরীপুর থানায় অজ্ঞাতনামা আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

হত্যা মামলাটি তদন্ত করতে নামে জেলা গোয়েন্দা পুলিশ। পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের সিসিটিভি ফুটেজ দেখে খুনিদের শনাক্ত করে গাজীপুরের হোতাপাড়া উপজেলার মনিপুর বাজার থেকে দুই নারীসহ চারজনকে গ্রেফতার করে পুলিশ।

পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বীকার করেন যে, প্রথমে তারা টার্গেট করে একটি অটোরিকসা রিজার্ভ করত। পরে পথিমধ্যে জুসের সাথে চেতনানাশক খাইয়ে অজ্ঞান করে ওই চক্রের দুই পুরুষ সদস্য অটোরিকসা নিয়ে পালিয়ে যেত। চক্রের অপর দুই মহিলা সদস্য অজ্ঞান হওয়া অটোচালককে অজ্ঞাত পরিচয়ে হাসপাতালে ভর্তি করে রেখে চলে যেত।

ডিবি ওসি আরও জানান, এই চক্রটি আরও স্বীকার করে যে, গত জুন মাসের ২৬ তারিখে জেলার নান্দাইল উপজেলায় একই উপায়ে সাইদুল ইসলাম নামে এক অটোরিকসা চালককে পথিমধ্যে চেতনানাশক খাইয়ে অটোরিকসা ছিনতাই করে। ওই অটোচালকে অজ্ঞান অবস্থায় হাসপাতালে ভর্তি করে ওই দুই নারী ছিনতাইকারী। পরে সাইদুল ইসলাম সুস্থ্য হয়ে নান্দাইল থানায় মামলা দায়ের করেন। চক্রের বাকী সদস্যদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

শেয়ার