Top

ইসলামী ব্যাংক নোয়াখালী জোনের উদ্যোগে ওয়েবিনার

০৩ নভেম্বর, ২০২০ ১০:১৬ পূর্বাহ্ণ
ইসলামী ব্যাংক নোয়াখালী জোনের উদ্যোগে ওয়েবিনার

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের নোয়াখালী জোনের উদ্যোগে ‘ব্যাংকিং কার্যক্রমে শরীয়াহ্ পরিপালন’ শীর্ষক ওয়েবিনার ৩১ অক্টোবর (শনিবার) অনুষ্ঠিত হয়েছে।

ব্যাংকের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. সেলিম উদ্দিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মাহবুব উল আলম।

ওয়েবিনারে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন ব্যাংকের শরীয়াহ্ সুপারভাইজরি কমিটির ভাইস চেয়ারম্যান মুফতী ছাঈদ আহমদ। নোয়াখালী জোনপ্রধান মাহমুদুর রহমানের সভাপতিত্বে ওয়েবিনারে আরও বক্তব্য রাখেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শামসুদ্দোহা। ব্যাংকের নোয়াখালী জোনের নির্বাহী ও কর্মকর্তারা ওয়েবিনারে অংশগ্রহণ করেন।

প্রফেসর ড. সেলিম উদ্দিন প্রধান অতিথির বক্তব্যে বলেন, শরীয়াহ ইসলামী ব্যাংকিংয়ের মেরুদণ্ড। ব্যাংকিং কার্যক্রমে পেশাদারিত্বের পাশাপাশি নির্বাহী, কর্মকর্তা-কর্মচারীদের ব্যক্তিগত জীবনের সব স্তরে শরীয়াহ পরিপালনের মাধ্যমে ইসলামী ব্যাংকিং ব্যবস্থার উদ্দেশ্য সাধিত হয়। আনুষ্ঠানিকতা ও উদারনীতি পরিহার করে শরীয়াহ পরিপালনের ক্ষেত্রে দায়বদ্ধতার সঙ্গে কাজ করার প্রতি গুরুত্বারোপ করেন তিনি।

মাহবুব উল আলম বলেন, ইসলামী ব্যাংকিং একটি সার্বজনীন ব্যাংকিং ব্যবস্থা। জাতি, ধর্ম, বর্ণ, গোষ্ঠী নির্বিশেষে সব মানুষের জন্য কল্যাণমূলক সেবা দেওয়ার মাধ্যমে ইসলামী ব্যাংক দেশের গণ্ডি পেরিয়ে বিশ্বজুড়ে সফলতার স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, এ ব্যাংকের গ্রাহক ও কর্মকর্তাদের মধ্যে সততা ও শরীয়াহর নীতি অবলম্বন, কর্মকর্তাদের আন্তরিকতা, নিষ্ঠা ও আধুনিক প্রযুক্তি সমৃদ্ধ সেবার ফলেই ইসলামী ব্যাংক শ্রেষ্ঠত্বের এ অবস্থানে পৌঁছেছে।

শেয়ার