Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় আরো ১৬ জনের মৃত্যু

০৪ জুলাই, ২০২১ ৩:৩৩ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় আরো ১৬ জনের মৃত্যু

রংপুর প্রতিনিধি:

রংপুর বিভাগে করোনা সংক্রমন এবং মৃত্যুর হার আশংকাজনক ভাবে বেড়েই চলেছে। সেই সাথে দীর্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত রংপুর বিভাগের ৮ জেলায় ৩ নারী সহ ১৬ জন করোনায় আক্রান্ত মারা গেছে।

এদের মধ্যে দিনাজপুরে ৪ জন , ঠাকুরগায়ে ৭ জন এবং পঞ্চগড়ে ২ এবং লালমনিরহাটে ১ জন, গাইবান্ধায় ১ জন ও কুড়িগ্রামে ১ জন মারা গেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের (ভারপ্রাপ্ত) পরিচালক ডা, জাকিরুল ইসলাম জানান, রংপুর বিভাগের ৮ জেলায় ৪ দিনে রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম,লাললনিহাট, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁ ও পঞ্চগড় জেলায় ৭ নারী সহ ৪৮ জন মারা গেছে। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৬৭ জনে । আক্রান্তের হার শতকরা ৩২ দশমিক ৫৬ শতাংশ। গত ২৪ ঘন্টায় ১ হাজার ২শ ৯৩ জনের করোনার নমুনা পরীক্ষা করে ৫৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে রংপুর বিভাগের ৮ জেলায় করোনা সংক্রমন ভয়াবহ আকার ধারন করছে। বিশেষ করে দিনাজপুর , রংপুর , ঠাকুরগায়ে করোনা রোগীর সংখ্যা আশংকা জনক বাড়ছে।

রংপুর বিভাগে করোনা শুরু থেকে নমুনা পরীক্ষা করা হয়েছে ১ লাখ ৬১ হাজার ৮শ ৯৪ জনের। এদের মধ্যে করোনা পজিটিভ হয়েছে ২৮ হাজার ২ শ ৪৮ জনের। সুস্থ হয়েছে ২০ হাজার ৬শ ৮৮ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) ডা, জাকিরুল ইসলাম জানিয়েছেন, রংপুর বিভাগের মধ্যে দিনাজপুর , ঠাকুরগাও এবং রংপুরে সংক্রমন হার আশংকা জনক ভাবে বেড়েছে। এর মধ্যে দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৮৭ জন, রংপুরে ৬ হাজার ৪ শ ৫২ জন এবং ঠাকুরগায়ে ৩ হাজার ৭শ ৩৫জন। সবচেয়ে কম আক্রান্ত লালমনিরহাটে ১ হাজার ৬শ ৪ জন।

স্বাস্থ্য বিধি না মানা সামাজিক দুরত্ব বজায় না রাখা মাস্ক পরিধান না করায় সংক্রমন বাড়ছে বলে মনে করেন তিনি। এক প্রশ্নের উত্তরে তিনি জানান, রংপুরে করোনা হাসপাতালে আইসিইউ বেড ১০টির মধ্যে একটিও খালি নেই। সাধারন ৯০টি বেডের মধ্যে মধ্যে সব গুলো রোগী রয়েছে। ফলে রবিবার সকাল থেকে কোভিট হাসপাতালে করোনা রোগী ভর্তি বন্ধ রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

শেয়ার