Top
সর্বশেষ

চট্টগ্রামে তিন ভুয়া সাংবাদিক আটক

০৫ জুলাই, ২০২১ ৭:২০ অপরাহ্ণ
চট্টগ্রামে তিন ভুয়া সাংবাদিক আটক
চট্টগ্রাম প্রতিনিধি :

করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশে সরকার সাত দিন ব্যাপী কঠোর লকডাউনের পর দ্বিতীয় ধাপে আরও সাত দিন বাড়িয়েছে সরকার। এই লকডাউনে ব্যক্তিগত পরিবহণ ও গণপরিবহণ বন্ধ ঘোষণা করেছে। যদিও নগরে মোটরসাইকেলে চালক ছাড়া অতিরিক্ত আরোহী বহনে নিষেধাজ্ঞা দিয়েছে সিএমপি।

এদিকে কিছু মোটরসাইকেল চালক নামসর্বস্ব পত্রিকার স্টিকার লাগিয়ে সাংবাদিক পরিচয় দিয়ে যাত্রী পরিবহন করে যাচ্ছে। এসময় ভুয়া তিন সাংবাদিককে আটক করেছে র‌্যাব-৭ এর সদস্যরা।

সোমবার (৫ জুলাই) দুপুরে নগরের টাইগারপাস মোড় এলাকা থেকে তাদের আটক করা হয়।

জানা যায়, একজন দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার পরিচয় দিয়ে মোটরসাইকেলে স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহন করছিল। তার গলায় ঝুলানো পরিচয়পত্র দেখে র‌্যাব সদস্যরা ঘটনাস্থলে থাকা সাংবাদিকদের কাছে ওই ব্যক্তি সম্পর্কে জানতে চান। এসময় সাংবাদিকরা ভুয়া সাংবাদিক বলে চিহ্নিত করায় তাকে জরিমানা করা হয়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক নুরুল আবছার গণমাধ্যমকে জানান, আজ সকালে নগরের টাইগারপাস এলাকায় র‌্যাব-৭ চেকপোস্ট বসায়। এসময় মোটরসাইকেলে প্রেসের স্টিকার লাগিয়ে ভাড়ায় যাত্রী পরিবহনের সময় ৩ জনকে আটক করা হয়। ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করতে আসা বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক ও সাংবাদিক নেতাদের সঙ্গে কথা হলে তারা এই তিনজনকে সাংবাদিক নামধারী হিসেবে চিহ্নিত করেন। পরে যাত্রী পরিবহনের অভিযোগে তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়।

শেয়ার