Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে একদিনে মৃত্যু ৫, নতুন আক্রান্ত ১১৪

০৬ জুলাই, ২০২১ ১২:০০ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে একদিনে মৃত্যু ৫, নতুন আক্রান্ত ১১৪
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু একশতে পৌঁছেছে। মোট শনাক্ত চার হাজারের কাছাকাছি। সোমবার সকাল ৮ টা থেকে আজ মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ৫ জন করোনা রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এনিয়ে ঠাকুরগাঁও জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে একশতে।

সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১৪ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬৬ জনের। শনাক্তের হার ৪২ দশমিক ৮৭ শতাংশ। সদর উপজেলাতেই প্রতিদিন সবচেয়ে বেশি করোনা সংক্রমিত রোগী শনাক্ত হচ্ছে। ১১৪ জন নতুন শনাক্ত রোগীর মধ্যে সদরেই রয়েছে ৬৪ জন।

সিভিল সার্জন আরও জানান, নতুন ১১৪ জন আক্রান্তদের মধ্যে রয়েছে সদরে ৬৪ জন, বালিয়াডাঙ্গীতে ০৪ জন, পীরগঞ্জে ১৮ জন, রাণীশংকৈলে ২১ জন এবং হরিপুরে ০৭ জন। সদরে মারা গেছেন ২ জন এবং পীরগঞ্জ, রাণীশংকৈল ও বালিয়াডাঙ্গীতে একজন করে।

ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা এখন ৩৯৭৯ জন, যাদের মধ্যে ২৪৭৪ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

এদিকে জেলা ও উপজেলা প্রশাসন প্রায় প্রতিদিনই করোনা সংক্রমণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান জানান, সোমবার ঠাকুরগাঁও জেলার বিভিন্ন স্থানে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৬ টি মামলায় বিভিন্ন জনকে মোট ২৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ার