Top
সর্বশেষ

প্রতারক সৌম্যদীপ আটক

০৬ জুলাই, ২০২১ ১২:৫২ অপরাহ্ণ
প্রতারক সৌম্যদীপ আটক
যশোর প্রতিনিধি :

যশোরে রীতারানী দাস নামে এক নারীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে ২০ লাখ টাকা হাতিয়ে নেওয়া অভিযোগে সৌম্যদীপ ঘোষ ওরফে সুশান্ত নামে এক প্রতারককে আটক করেছে যশোর জেলা ডিবি পুলিশ।

প্রতারক সৌম্যদীপ ঘোষ ওরফে সুশান্ত পেশায় একজন চা বিক্রেতা। কিন্তু ফেসবুকে নারীদের কাছে নিজেকে জার্মান প্রবাসী পরিচয় দিয়ে থাকেন সে। রীতারানী দাসের সাথে প্রতারণার আশ্রয় নিয়ে জমি বিক্রির কথা বলে নিয়েছিলেন ২০ লাখ টাকা। আজ সোমবার ভোরে তাকে আটকের পর তার প্রতারণার নানা কৌশল উদঘাটিত হয়েছে। সাতক্ষীরার তালা উপজেলার ঘোষনগর গ্রামের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

এ সময় তার কাছ থেকে নগদ ১১ লাখ টাকা, সাড়ে তিন ভরি সোনার গহনা এবং ওই নারীর কাছ থেকে হাতানো বিভিন্ন ডকুমেন্ট উদ্ধার করা হয়। আজ দুপুরে নিজ কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান ডিবি পুলিশের ওসি সোমেন দাস।ব্রিফিংয়ে বলা হয় প্রদীপকুমার ঘোষ সঞ্জিত নামে সৌম্যদীপের কোন ভাই নেই। মূলত প্রতারক সৌম্যদীপ ভাই প্রদীপকুমার ঘোষ পরিচয়ে নিজে যশোরে এসে রীতারানী দাসের কাছ থেকে ২০ লাখ ৩০ হাজার টাকা নিয়ে যান।

ওসি সোমেন দাস বলেন, সৌমদীপের টার্গেট মধ্যবয়সী নারীরা। কারণ নানা কারণে মধ্যবয়সী নারীরা একাকিত্বে ভোগেন। ফেসবুকে কৌশলে এসব নারীকে খুঁজে বের করেন এবং তাদের ফাঁদে ফেলে নিজেকে জার্মান প্রবাসী পরিচয়ে টাকা হাতিয়ে নেন সৌম্য। এভাবে বেশ কয়েক নারীর কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছেন চা দোকানি সৌম্য।রীতা রানী দাসের কাছ থেকে হাতিয়ে নেওয়া টাকা দিয়ে প্রতারক ঘরে এসি বসিয়েছেন, টাইলসও লাগিয়েছেন। স্ত্রীর গহনা তৈরি করে দিয়েছেন।

ওসি আরও বলেন, প্রতারণার শিকার রীতারানী দাস একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। তার স্বামী একটি রাষ্ট্রয়ত্ত ব্যাংকে উচ্চ পদে চাকরি করেন। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মো: শামীম হোসেন জানান সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আটক সৌম্যদীপকে আদালতে সোপর্দ করা হয়।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মামুনুর রহমান দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আটক সৌম্যদীপ খুলনার পাইকগাছা উপজেলার মৃত সুবোধকুমার ঘোষের ছেলে।সে সাতক্ষীরার তালা উপজেলার ঘোষনগর গ্রামের বাসিন্দা।যশোর শহরের বেজপাড়া পিয়ারী মোহন রোড সাদেক দারোগার মোড়ের বাসিন্দা মৃণালকান্তি বকসির স্ত্রী রীতারানী দাসকে প্রতারণার ফাঁদে ফেলে জমি বিক্রির কথা বলে সৌম্যদীপ ২০ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নিয়েছিলেন। যার মধ্যে দশ লাখ ৯৭ হাজার টাকা উদ্ধার করেছে ডিবি পুলিশ।

শেয়ার