Top
সর্বশেষ

মীরসরাইয়ে মুক্তিযোদ্ধার সন্তান নূর মোহাম্মদ বাঁচতে চায়

০৬ জুলাই, ২০২১ ৫:৪৯ অপরাহ্ণ
মীরসরাইয়ে মুক্তিযোদ্ধার সন্তান নূর মোহাম্মদ বাঁচতে চায়
চট্টগ্রাম সংবাদদাতা :

১৯৭১ সালে মুক্তিযুদ্ধে যাদের ভূমিকা ছিল অপরিসীম সেই মুক্তিযোদ্ধার সন্তান জীবন কাটাচ্ছে রোগের সাথে যুদ্ধ করে। ভরণপোষণ চলছে না ঠিক করে, সেখানে চিকিৎসা টা মনে করছে নেহাত বিলাসিতা।

হ্যা তেমনই এক দুর্ভাগা মুক্তিযোদ্ধা সন্তানের গল্প জানাবো বারইয়ারহাট পৌরসভা ০৭ নং ওয়ার্ড এ মান্নান মিস্ত্রি বাড়ি বীর মুক্তিযোদ্ধা মোঃ মোস্তফা (আলী) এর মেজ সন্তান নূর মোহাম্মদ। পেশায় একজন ড্রাইভার। ২০১৬ সালে দুর্ঘটনা হয়ে মেরুদন্ডের হাড় ভেঙে গেছে তার। মেরুদন্ড হাড় চিকিৎসা করার পরেও সে সুস্থভাবে বাঁচতে পারছে না তার কোমর থেকে পা পর্যন্ত পুরো অবশ হয়ে গেছে। চলার জন্য তাকে নির্ভর করতে হয় পরনির্ভরশীলতা হতে হচ্ছে নির্ভরশীল হুইল চেয়ারের উপরে। দুঃখের সাথে জীবন যাপন পাড়ি দিচ্ছে এই অসহায় মুক্তিযোদ্ধার সন্তান নূর মোহাম্মদ।

বাবার শেষ সম্বলটি টিকিয়ে রাখতে পারেনি অসহায় নূর মোহাম্মদ। চিকিৎসার জন্য বিক্রি করেছেন বাবার সম্পত্তি ও তার অর্জন সম্পদ গাড়িটি। ওই সম্পদ বিক্রি করে টাকা আমানত রেখেছেন সহধর্মিনীর দিলারা আখতার নিশার কাছে। এ যেন কাটা ঘায়ে নুনের ছিটা সহধর্মিনী নিশা টাকা জমা দেওয়ার পরে তার ও দুই কন্যা সন্তানকে নিয়ে চলে যায় বাবার বাড়ি। জানা যায় থানায় অভিযোগ করে স্থানীয় নেতা-কর্মী ও থানায় সালিশে বসালে আশা দিলেও কিন্তু কোনো সুফল হয়নি অসহায় নূর মোহাম্মদের।

নূর মোহাম্মদ বলেন, আমি আমার মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমার মুক্তিযোদ্ধার স্ত্রী অর্থাৎ আমার মা কে আর কষ্ট দিতে চাইনা। আমি চাই স্বাভাবিক ভাবে বাঁচতে। আমার মায়ের ভরণ-পোষণের দায়িত্ব নিতে। যে মায়ের দায়িত্ব নেওয়ার কথা ছিল আমার সে মায়ের আজ আমার দায়িত্ব নিয়েছেন। সরকার মাননীয় শেখ হাসিনা আপনার কাছে আমার বিনীত অনুরোধ আমার বাবা একজন মুক্তিযোদ্ধা ছিলেন ওই দৃষ্টিকোণ থেকে আপনি আমার দিকে সহযোগিতার হাত বাড়ান আমার চিকিৎসার খরচ দিলে আমি আবারো আগের মত সুখ-শান্তিতে জীবন-যাপন করতে পারব। আমার দুটি কন্যা সন্তান আমার স্ত্রী তাদেরকে নিয়ে আমাকে ছেড়ে চলে গেছে আমি বাঁচতে চাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমি বাঁচতে চাই।

মোহাম্মদ নূর আলমের বড় ভাই বলেন, আমি নিজেও একজন অসুস্থ আমরা দিন আনি দিন খাই আমাদের ঘর বাড়ি আপনারা দেখছেন আমাদের সম্পদ কিছুই নেই যে একটি বাবার সম্পত্তি ছিলেন তা আমার ভাইয়ের চিকিৎসার জন্য বিক্রি করে দিয়েছি কিন্তু মহান আল্লাহ রব্বুল আলামিন চায়নায় ওই টাকা দিয়ে আমরা চিকিৎসা করি আমার ভাইয়ের চিকিৎসা হয়নি আমরা ভাইয়েরে চিকিৎসা করতে চাই মাননীয় সরকার ও স্থানীয় গণ্যমান্য উচ্চপদস্থ সকল মানুষের কাছে আকুল আবেদন আমার ভাইয়ের চিকিৎসার জন্য আপনারা সহযোগীতা করুন।

শেয়ার