Top
সর্বশেষ

টাঙ্গাইলে করোনা ও উপসর্গে ৭ জনের মৃত্যু

০৬ জুলাই, ২০২১ ৬:১৫ অপরাহ্ণ
টাঙ্গাইলে করোনা ও উপসর্গে ৭ জনের মৃত্যু
টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইলে করোনা ভাইরাসের পরিস্থিতি ক্রমেই অবনতি হচ্ছে। দ্রুত আক্রান্তের সাথে সাথে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। জেলায় আবারো রেকর্ড সংখ্যক করোনায় আক্রান্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৪১৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫৭.৯২%। এ নিয়ে মঙ্গলবার পর্যন্ত জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯ হাজার ৪৪ জন।

এদিকে, জেলায় করোনা আক্রান্তের সাথে সাথে মৃত্যুর সংখ্যাও বাড়ছে। নতুন করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধী অবস্থায় আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত ১৩৫ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে জেনারেল হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে।

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, সোমবার টাঙ্গাইল এবং ঢাকায় ৭১৩ টি নমুনা প্রেরণ করা হয়। এতে মঙ্গলবার নতুন করে ৪১৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়। যা একদিনে আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড। এর আগে গত ৩০ জুন সর্বোচ্চ ৩২০ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। সূত্রটি জানায়, করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৪ হাজার ৮৯৩ জন। হাসপাতালে ভর্তি রয়েছেন ৪৯৬ জন। এখন পর্যন্ত মোট ৩০ হাজার ৭০ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছিলো। এর মধ্যে ২৫ হাজার ৭৩৬ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬৭৪ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে ৩ হাজার ৯২৮ জন।

এ ব্যাপারে টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বলেন, গত একমাস ধরে জেলায় করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে আক্রান্তের সাথে সাথে মৃত্যুর সংখ্যা বাড়ছে। শহরে থেকে গ্রামে গ্রামে ছড়িয়ে পড়েছে করোনা। ইতিমধ্যেই টাঙ্গাইল জেলাকে উচ্চ ঝুকিতে ঘোষণা করা হয়েছে। করোনা প্রতিরোধে সবাইকে সচেতন এবং স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

শেয়ার