Top
সর্বশেষ

অষ্টম শ্রেণি পাশ ওয়ার্ড বয় চট্টগ্রামের এমবিবিএস ডাক্তার

০৭ জুলাই, ২০২১ ২:৩৬ অপরাহ্ণ
অষ্টম শ্রেণি পাশ ওয়ার্ড বয় চট্টগ্রামের এমবিবিএস ডাক্তার
চট্টগ্রাম প্রতিনিধি :

মো. খোরশেদ আলম (৪২) পড়ালেখা করেছেন অষ্টম শ্রেণি পর্যন্ত। ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে কাজ করতেন ওয়ার্ড বয় হিসেবে। তবে শিক্ষার গণ্ডি অষ্টম শ্রেণি পর্যন্ত হলেও ওয়ার্ড বয়ের কাজ করার অভিজ্ঞতা দিয়ে একাধিক ভুয়া ডিগ্রি ব্যবহার করে শুরু করেন ডাক্তারি। এ অপরাধে গত এক দশকে মাগুরা ও কুমিল্লাতে খেটেছেন কারাদণ্ডও। তবুও নিজেকে শোধরাননি। শেষ পর্যন্ত আবার ধরা পড়লেন পুলিশের হাতে। এসময় তার কাছ থেকে ভুয়া ডাক্তারি আলামতসহ সরঞ্জাম জব্দ করে পুলিশ।

মঙ্গলবার (৬ জুলাই) চট্টগ্রাম নগরীর আকবরশাহ থানার হাজী ইব্রাহিম মেনসন এলাকার কাট্টলি মেডিকেল হল থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার মো. খোরশেদ আলম (৪২) হাটহাজারী থানার আব্দুর রহিমের ছেলে। ভুয়া ডাক্তার পরিচয় দিয়ে থাকতেন নগরীর পাহাড়তলী থানার সরাইপাড়া এলাকায়।

পুলিশ জানায়, মো. খোরশেদ অষ্টম শ্রেণি পাশ করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ার্ড বয়ের কাজ করতেন। সেখান কিছু অভিজ্ঞতা নিয়ে তিনি দেশের বিভিন্ন জায়গায় ভুয়া ডিগ্রি লাগিয়ে ডাক্তারি করে এসেছেন। তার নামের সাথে যুক্ত করেন এমবিবিএস (ডিএমসি), এফসিপিএস (মেডিসিন), এমডি (নিউলজী) ডিগ্রি। এমনকি একাধিক ভিজিটিং কার্ডে লেখা নিউরোমেডিসিন, স্নায়ুরোগ, ডায়াবেটিস ও মেডিসিন বিশেষজ্ঞও। এভাবে দীর্ঘদিন সাধারণ মানুষকে ধোঁকা দিয়ে ফার্মেসিতে চিকিৎসা দিয়ে আসছিলেন এই প্রতারক।

আকবরশাহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জহির হোসেন বলেন, ‌বিভিন্ন ভুয়া ডাক্তারি ডিগ্রি লাগিয়ে তিনি দীর্ঘদিন ধরে মানুষের ক্ষতি করে আসছিলেন। পুলিশ জানতে পেরে সবকিছু তদন্ত করে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছে পাওয়া ডাক্তারি সরঞ্জামসহ নাম ফলক, ভিজিটিং কার্ড, সীলমোহর ও উপস্থাপিত কাগজপত্র জব্দ করা হয়। তিনি পেশাদার প্রতারক। এর আগে দেশের একাধিক এলাকায় তিনি কারাদণ্ড ভোগ করেন। আসামির বিরুদ্ধে প্রতারণা, জালিয়াতি এবং ছদ্মবেশ ধারণের অপরাধে মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার