Top

সবজির দাম চড়া

০৭ নভেম্বর, ২০২০ ১১:০৫ পূর্বাহ্ণ
সবজির দাম চড়া

বাজারে এসেছে শীতকালীন শাক-সবজি। তবে দাম চড়া। বিক্রেতারা বলছেন, বাজারে শীতের সবজি এলেও তা পর্যাপ্ত না। সরবরাহ বাড়লে দাম কমবে।

শুক্রবার (৬ নভেম্বর) রাজধানীর কারওয়ান বাজার, জিগাতলা, নিউমার্কেট কাঁচাবাজার ও মিরপুর-১ নম্বরের বাজার ঘুরে জানা গেছে, গত সপ্তাহের চেয়ে কেজিপ্রতি ১০ থেকে ১৫ টাকা বেশি দরে বিক্রি হচ্ছে বিভিন্ন সবজি।

গত সপ্তাহের তুলনায় পোটলের কেজি ১০ টাকা বেড়ে এখন বিক্রি হচ্ছে ৭০ টাকায়, ঢেঁড়স বিক্রি হচ্ছে ৬০ টাকায়, ধন্দুল ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৫৫ টাকায়, বেগুন প্রকারভেদে বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকা কেজিতে, পেঁপে ৪০ টাকায়, মিষ্টি কুমড়া ৪০ টাকায়, চিচিঙ্গা ৭০ টাকা কেজি, করলা ৬০ থেকে ৭০ টাকায়, টমেটো ১১০ থেকে ১২০ টাকায়, কচুর ছড়া ৫০ থেকে ৬০ টাকায়, কচুর লতি ৭০ টাকায়, বরবটি ১০০ টাকায়।

বাজারে ফুলকপি ২৫ থেকে ৩০ টাকা, বাঁধাকপি আকারভেদে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৫৫ টাকায়, লাউ ৫০ থেকে ৭০ টাকা, চাল কুমড়া ৫০ টাকা, কাঁচকলা হালি ৪০ টাকা, শসা ৬০ টাকা, কাঁচা মরিচ ১৬০ টাকা, লাল শাক বিক্রি হচ্ছে ২০ টাকায়, পালং শাক ২৫ থেকে ৩০ টাকা, ডাটা শাক ২০ টাকায় বিক্রি হচ্ছে।

মিরপুর-১ নম্বরের ব্যবসায়ী কাওসার মাহামুদ বলেন, বাজারে শীতের সবজি আসছে। তবে বাজারে যে পরিমাণ চাহিদা রয়েছে সরবরাহ তার তুলনায় কম। যে কারণে দামটা একটু বেশি। তবে কিছু দিনের মধ্যে সবজির দাম কমে আসবে।

তামিম হোসেন নামে এক ক্রেতা বলেন, বাজারে শীতের সব ধরনের সবজি আছে। কিন্তু সব সবজি চড়া দামেই বিক্রি হচ্ছে।

শেয়ার